বৃহঃ. এপ্রি ২৫, ২০২৪

 বাগেরহাট প্রতিনিধিঃ
বাগেরহাটে মারিয়া পল্লীর (খ্রীষ্টান পল্লী) হতদরিদ্র ও অসহায়দের চিকিৎসা সেবা নিশ্চিত করতে ফ্রি মেডিকেল ক্যাম্প চালু হয়েছে। শনিবার বিকালে বাগেরহাট সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ের উদ্যোগে বাগেরহাট শহরতলীর মারিয়া পল্লীর সমাজ ঘরে এই মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করা হয়।
উদ্বোধন শেষে বাগেরহাট সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রদীপ কুমার বকসি, মেডিকেল অফিসার ডাঃ শেখ আদনান হোসেন, উপসহকারী মেডিকেল অফিসার তন্দ্রা রানী দাস মারিয়া পল্লীর জনগণকে চিকিৎসা সেবা দেন। এসময়, বেসরকারি উন্নয়ন সংস্থা বাধনের প্রকল্ক পরিচালক মুশফিকুর ইসলাম রিতু, মারিয়া পল্লীর শিক্ষক মারকুস সরদার, সাংবাদিক মোঃ আরিফুল ইসলাম, মাসুদুল হক, আব্দুল্লাহ আল ইমরান, ইয়ুথ গ্রুপের সদস্য আবু সাঈদসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।
এদিকে বিনামূল্যে নিজেদের এলাকায় বসে চিকিৎসকদের সেবো পেয়ে খুশি দরিদ্ররা। স্থানীয় পুস্পিতা বর্ষা মিস্ত্রি, সূর্য মিস্তি, জয়ন্তী বিশ্বাস ও শ্যামল হাওলাদার বলেন, আমাদের এলাকার বেশিরভাগ মানুষ খুবই দরিদ্র ও স্বল্প শিক্ষিত। বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে গিয়ে চিকিৎসা নেওয়া আমাদের সম্ভব হয় না। আমরা দীর্ঘদিন দাবি করে আসছিলাম আমাদের সমাজ ঘরে এসে সরকারি চিকিৎসরা চিকিৎসা দিন। এসব দাবির প্রেক্ষিতে সরকারিভাবে আমাদের এখানে এই স্বাস্থ্য সেবা চালু হয়েছে। বাড়িতে বসে সরকারি চিকিৎসদের চিকিৎসা সেবা পেয়ে আমরা খুব খুশি।
বাগেরহাট সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রদীপ কুমার বকসি বলেন, স্থানীয়দের আবেদনের প্রেক্ষিতে গরীব ও অসহায়দের কথা বিবেচনা করে সদর উপজেলা স্বাস্থ্য বিভাগ এই উদ্যোগ নিয়েছে। প্রতি শনিবার সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত মারিয়া পল্লীর সমাজ ঘরে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হবে। এর ফলে পিছিয়ে পড়া এই জনগোষ্ঠি সঠিক স্বাস্থ্য সেবা পাবে বলে দাবি করেন তিনি।
বাগেরহাট শহরতলীর মারিয়া পল্লীতে খ্রীষ্টান ধর্মালম্বী প্রায় এক হাজার হত দরিদ্র মানুষ বসবাস করেন। এরা বেশিরভাগই নরসুন্দর, ঋষি, সুতারসহ বিভিন্ন স্বল্প আয়ের পেশাজীবী।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *