শুক্র. এপ্রি ১৯, ২০২৪

বাগেরহাট প্রতিনিধি,
“বিদ্যুৎ ও পানির অপচয় রোধ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাগেরহাটে শুরু হয়েছে দু’দিনব্যাপী ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা। এ উপলক্ষ্যে বুধবার (২৪ মে) সকালে শহরের স্বাধীনতা উদ্যানে বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান প্রধান অতিথি হিসাবে এ মেলার উদ্বোধন করেন। এসময় অন্যান্যের মধ্যে, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো: আব্দুল জব্বার, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শরিফা খানম, পৌর আওয়ামীলীগের সভাপতি শেখ বশিরুল ইসলামসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাগণ বক্তব্য রাখেন। পরে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ মেলায় অংশ নেয়া স্টল গুলো পরিদর্শন করেন।
অনুষ্ঠানে বিজ্ঞান ও প্রযুক্তি গুরুত্বারোপ করে বক্তারা বলেন, বিজ্ঞানের বিষ্ময়কর আবিষ্কার এবং বৈজ্ঞানিক যন্ত্রপাতি জনসাধারণ ও শিক্ষার্থীদের দেখিয়ে ক্ষুদে বিজ্ঞানীদের উদ্ভাবনী শক্তিকে কাজে লাগিয়ে আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে বিজ্ঞান শিক্ষায় উৎসাহিত করে তুলতে হবে।
বাগেরহাট জেলা প্রশাসনের আয়োজনে ও বিজ্ঞান-প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরের তত্ত¡বধানে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষ্যে এ মেলার আয়োজন করা হয়েছে। মেলায় বাগেরহাটের ৯টি উপজেলা থেকে ৯টি স্টল অংশ গ্রহণ করে।##

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *