বৃহঃ. এপ্রি ২৫, ২০২৪

বাগেরহাট প্রতিনিধি :
বাগেরহাটের মোংলা উচ্চবালিকা বিদ্যালয়ের এক সহকারী শিক্ষক করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় সেখানকার সব শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীদের পরীক্ষা করতে বলেছে স্থানীয় প্রশাসন।
বৃহস্পতিবার স্কুল পরিদর্শন করে মোংলার ইউএনও কমলেশ মজুমদার বলেন, কয়েক দিন আগে বিদ্যালয়ের একজন সহকারী শিক্ষকের স্ত্রীর করোনাভাইরাসের উপসর্গ দেখা দেয়। তিনি একটি সরকারি হাসপাতালের নার্স।
মঙ্গলবার র‌্যাপিড এন্টিজেন পরীক্ষায় তার করোনাভাইরাস শনাক্ত হয় জানিয়ে ইউএনও বলেন, সঙ্গে সঙ্গে ওই শিক্ষকের পরীক্ষা করালে তারও পজিটিভ আসে। এরপর থেকে তারা হোম কোয়ারেন্টিনে রয়েছেন।
“স্কুল পরিদর্শন করেছি। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ওই শিক্ষক স্কুলে আসায় সংক্রমণ ঝুঁকি এড়াতে স্কুলের শিক্ষক-কর্মচারী ও আড়াই শতাধিক শিক্ষার্থীর সবার পরীক্ষার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেই সঙ্গে কারও উপসর্গ দেখা দিলে তাকে স্কুলে না আসতে বলা হয়েছে। তাছাড়া কর্তৃপক্ষকে স্কুল চলাকালে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মানার নির্দেশনা দেওয়া হয়েছে।” গত ১২ সেপ্টেম্বর বাগেরহাটের ৩১৯টি স্কুলের সবই খুলে দেওয়া হয়।
জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. কামরুজ্জামান বলেন, “স্কুল কর্তৃপক্ষকে সব সময় স্বাস্থ্যবিধি মেনে চলতে নির্দেশনা দেওয়া হচ্ছে। এক শিক্ষকের পজিটিভ হওয়ার খবর পেয়ে আমরা সঙ্গে সঙ্গে পরিদর্শন করে পরবর্তীতে যাতে আর কেউ আক্রান্ত না হতে পারে সে জন্য ব্যবস্থা নিয়েছি।”
বৃহস্পতিবার দুপুরে মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাদের পরীক্ষা শুরু হওয়ার কথা। প্রথম দিন শিক্ষক ও কর্মচারীদের পরীক্ষা হবে। পরে পর্যায়ক্রমে শিক্ষার্থীদের পরীক্ষা করা হবে বলে জানান শিক্ষা কর্মকর্তা। শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্বিগ্ন না হয়ে সচেতন হওয়ার পরামর্শ দিয়েছে বিদ্যালয় কর্তৃপক্ষ।

sm.rj.

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *