শুক্র. এপ্রি ১৯, ২০২৪

বাঘের উপস্থিতিতে অবরুদ্ধ পাঁচ বনরক্ষী

শরণখোলা(বাগেরহাট)প্রতিনিধি , পূর্ব সুন্দবনের শরণখোলা রেঞ্জের চান্দেশ্বর ফরেস্ট অফিস এলাকায় প্রায় ২৪ ঘন্টা ধরে ৩টি বাঘ অবস্থান নিয়েছে। শুক্রবার (৩ ফেব্রুয়ারী) দুপুর দুইটার দিকে বাঘ তিনটি ওই অফিস এলাকায় ঢুকে পড়ে। শনিবার (৪ ফেব্রুয়ারী) বেলা ২টার দিকে তারা বনে ফিরে যায় বলে জানান বনবিভাগ।

এদিকে শুক্রবার দুপুর থেকে বাঘের উপস্থিতির পর অবরুদ্ধ থাকা পাঁচ বনর¶ী অফিস থেকে বের হতে পারছিলেন না। এঘটনায় আতঙ্কগ্রস্ত হয়ে পড়েন বনরক্ষীরা।
শনিবার (৪ ফেব্রুয়ারী) বেলা ২ টায় চান্দেশ্বর ফরেস্ট টহল ফাঁড়ির ইনচার্জ মো.ফারুক শেখ মুঠোফোনে জানান, গতকাল দুপুরে আসা দুটি বাঘের সঙ্গে রাতে আরও একটি বাঘ যোগ দিয়েছে। রাতে বনর¶ীরা পুকুর পাড়ে টর্চ লাইটের আলো জ্বেলে তিনটি বাঘের উপস্থিতি শনাক্ত করেছেন। সকালেও বাঘ তিনটি পুকুর পাড়ের অদূরে বনে ঘুরাঘুরি করছিলো। এখনও বাঘগুলো অফিসের দ¶িণ পাশে নদী তীরে অবস্থান করছে।
তিনি জানান, এদিকে বাঘের উপস্থিতে বানর, পাখি ও হরিণ অনবরত চিৎকার করে যাচ্ছে। বনর¶ীরাও সতর্ক অবস্থানে থেকে বাঘের গতিবিধি ল¶্য করছেন।
সুন্দরবন পূর্ব বিভাগের শরণখোলা রেঞ্জের সহকারী বন সংর¶ক (এসিএফ)মো.শামসুল আরেফিন বলেন, বাঘের এখন প্রজনন মৌসুম তাই হয়তো ¯^াভাবিক চলাফেরা করছে । বাঘ তিনটিকে কোন বিঘœ না ঘটানোর নির্দেশনা দেয়া হয়েছে। তাদের মতো করে তারা বনে ফিরে যাবে।##mn

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *