বৃহঃ. এপ্রি ২৫, ২০২৪

 

 

প্রতিনিধি বাগেরহাট।

জাতীয় শোক দিবস স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর  শাহাদৎ বার্ষিকী উপলক্ষে বাগেরহাট পৌর সভায় বাসাবাটি রহমানিয়া মাধ্যমিক বিদ্যালয় এর আয়োজনে শোকসভা ও  দোয়া মাহফিল বুধবার (১৭ আগাস্ট) সকালে অনুষ্ঠিত হয়েছে।

শোকসভা ও  দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্কুলের  ম্যানেজিং কমিটির সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান নুর মোহাম্মাদ মিনা, অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাংবাদিক মাসুম হাওলাদার সভাপতি মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড বাগেরহাট জেলা শাখা। প্রধান শিক্ষক আব্দুল সালাম এর সঞ্চালনায়,আরো উপস্থিত ছিলেন সহকারি প্রধান শিক্ষক প্রতাপ কুমার দাস.সহকারি শিক্ষক মোঃ রুহুল আমীন খান.দাস প্রশান্ত কুমার , বিদ্যালয় এর জমি দাতা কামরুল ইসলাম.শিক্ষক

অনুব কুমার দাস,এইচ এম,মোয়জ্জেম হোসেন,চন্দনা রানী পাল,পৃবিম চন্দ্র সাহা, আবু দাউদ রনি, অভিবাবগ সদস্য উষা রানী চন্দ্র,মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড সাধারন সস্পাদক শিকদার রেজাউল কবির. যুগ্ন সম্পাদক রোকনুজ্জামান . সাংগঠনিক সম্পাদক  ডাঃ সাজ্জাদ হোসেন লিমন,দপ্তর সম্পাদক’মোঃ মুহিব্বুল্লাহ মুক্তিযুব্দের সৃতি সংরক্ষন সম্পাদক মাহবুবুর রহমান বাদল.বক্তব্য করেন স্কুলরে  শিক্ষার্থী সুমনা আকক্তার প্রমুখ।মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি সাংবাদিক মাসুম হাওলাদার বক্তব্য  বলেন বাংলাদেশকে জানতে হলে বাঙালির মুক্তি সংগ্রাম ও মুক্তিযুদ্ধ সম্পর্কে জানতে হবে,বঙ্গবন্ধুকে জানতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, যিনি জাতিকে দুই দশকের অধিক সময় ধরে বাঙালি জাতীয়তাবাদে উদ্বুদ্ধ করার পাশাপাশি স্বাধীনতার জন্য প্রস্তুত করে ১৯৭১ সালের ২৬ মার্চ স্বাধীনতার ঘোষণা দেন। তারই নেতৃত্বে দীর্ঘ নয় মাস সশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত হয় আমাদের কাঙ্ক্ষিত স্বাধীনতা , মাসুম হাওলাদার আরো বলেন বঙ্গবন্ধুকে হত্যা করা গেলেও তাঁর চেতনাকে হত্যা করা সম্ভব হয়নি ,আজও তার আদর্শ কোটি মানুষ হৃদয়ে ধারণ করে। তিনি বলেন, বঙ্গবন্ধু যেভাবে দেশের মানুষের জন্য ভেবেছেন, কাজ করেছেন; আমাদেরও সেভাবে দেশ ও মানুষের জন্য ভাবতে হবে, দেশের জন্য কাজ করতে হবে। বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনার প্রতিফলন ঘটিয়ে দেশকে এগিয়ে নিতে হবে। বঙ্গবন্ধু দেশকে সোনার বাংলা হিসেবে গড়ে তোলার যে স্বপ্ন আমাদের দেখিয়েছেন; সেই স্বপ্ন পূরণে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের কাজ করে যেতে হবে। ম্যানেজিং কমিটির সভাপতি নুর মোহাম্মাদ মিনা তিনি তার বক্তব্য বলেন স্বাধীনতা বিরোধীরা বঙ্গবন্ধুকে হত্যা করে ,বাঙালির বুকে লালন করা বঙ্গবন্ধুর আদর্শকে ষড়যন্ত্রকারী মুছে ফেলতে চেয়েছিল,বঙ্গবন্ধু একটি অনুভ‚তির নাম যা কখনোই মুছে ফেলা যাবে না। বঙ্গবন্ধুর সাথে কারো তুলনা করাই চলে না। দোয়া মাহফিল শেষে তাবারোক বিতারন করা হয়।

জাতীয় শোক দিবস উপলক্ষে শোক সভা ও  দোয়া মাহফিল,

জাতীয় শোক দিবস স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর  শাহাদৎ বার্ষিকী উপলক্ষে বাগেরহাট পৌর সভায় বাসাবাটি রহমানিয়া মাধ্যমিক বিদ্যালয় এর আয়োজনে শোকসভা ও  দোয়া মাহফিল বুধবার (১৭ আগাস্ট) সকালে অনুষ্ঠিত হয়েছে।

 

 

 

 

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *