শুক্র. মার্চ ২৯, ২০২৪

 

জেলা প্রতিনিধি বাগেরহাট,

ছাত্রীনিবাস থেকে শিক্ষক অপসারণের দাবিতে শিক্ষার্থীদের ক্লাসবর্জন,

বাগেরহাটের শরণখোলা সরকারি কলেজের ছাত্রীনিবাসে বসবাসকারী ইতিহাস বিভাগের শিক্ষক সাব্বির আহম্মেদ মুক্তার অপসারণের দাবিতে ক্লাস বর্জন করেছে শিক্ষার্থীরা। শনিবার (২০ আগস্ট) সকালে কলেজ ক্যাম্পাসে মিছিল ও সমাবেশ করে ক্লাসবর্জন কর্মসূচি শুরু করেন তারা।

শিক্ষার্থীদের সূত্রে জানাযায়, শরণখোলা সরকারি কলেজের ছাত্রীনিবাসের একটি ঘরে দীর্ঘদিন ধরে বসবাস করছেন ইতিহাস বিভাগের সহকারি অধ্যাপক সাব্বির আহম্মেদ মুক্তা। কলেজ কর্তৃপক্ষ একাধিকবার ঘর ছাড়ার নোটিশ দিলেও তা নিবাস ছাড়েননি তিনি।

একাদশ শ্রেণির ছাত্রী নাজমুন নাহার শান্তা বলেন, ছাত্রীনিবাসের মধ্যে একজন পুরুষ শিক্ষক থাকায় প্রতিনিয়ত আমাদের বিব্রত হতে হচ্ছে। স্যারকে অনেকবার বলার পরেও যেহেতু তিনি বাসা ছাড়ছেন না তাই আমরা অনির্দিষ্টকালের জন্য ক্লাসবর্জন কর্মসুচি দিতে বাধ্য হয়েছি।

এব্যাপারে কলেজের অধ্যক্ষ মোঃ নুরুল আমিন ফকির বলেন, বিষয়টি খুবই দুঃখজনক। ওই শিক্ষককে একাধিকবার নোটিশ ও মৌখিকভাবে বলার পড়েও তিনি ছাত্রীনিবাসে বসবাস করছেন। এটি শিক্ষকদের জন্য অসম্মানজনক। আশা করি তিনি দ্রুত বাসা ছেড়ে দিবেন।

অভিযুক্ত শিক্ষক সাব্বির আহম্মেদ মুক্তা বলেন, আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। আমার নিজের বাড়ির কাজ প্রায় শেষ। দশ-পনের দিনের মধ্যে এমনিতেই ঘর ছেড়ে দিব।

TN

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *