বুধ. এপ্রি ২৪, ২০২৪

 নিজস্ব প্রতিবেদকঃ
মুজিববর্ষ উপলক্ষে বাগেরহাট জেলা পুলিশের পক্ষ থেকে অসহায় পরিবারকে ঘর প্রদান ও প্রতি থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সেবা ডেস্ক উদ্বোধন করা হয়েছে। রোববার (১০ এপ্রিল) প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি গৃহ হস্তান্তর এবং নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সেবা ডেস্ক উদ্বোধন করেন।
এই উদ্বোধনী অনুষ্ঠানে বাগেরহাট মডেল থানা ও পুলিশ লাইনস প্রান্ত ওয়ানওয়ে সংযুক্ত থেকে অনুষ্ঠানটি উপভোগ করেন বাগেরহাট জেলা পুলিশ সুপার কেএম আরিফুল হকসহ পুলিশ কর্মকর্তা,জনপ্রতিনিধি, নারী নেত্রী ও গনমাধ্যম কর্মীরা।
বাগেরহাট জেলা পুলিশ সূত্রে জানা যায়, মুজিববর্ষ উপলক্ষে বাগেরহাটের ৯টি থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সেবা ডেস্ক স্থাপন করেছে পুলিশ। এসব ডেস্ক থেকে নারী, শিশু ও প্রতিবন্ধীদের দ্রুত সেবা প্রদান করা হবে। একজন প্রশিক্ষিত পুলিশ কর্মকর্তা এই ডেস্কের দায়িত্বে থাকবেন। এছাড়া ৯টি উপজেলায় অসহায়, কর্মহীন ও অতিবৃদ্ধ ৯জনকে ৪৩৫ বর্গফুট জমিসহ ৯টি পাকা ঘর নির্মান করে দিয়েছে জেলা পুলিশ। সার্ভিস ডেস্ক স্থাপনে সন্তোষ প্রকাশ করেছেন স্থানীয়রা।
বাগেরহাটের পুলিশ সুপার কে এম আরিফুল হক বলেন, সারাদেশের মত বাগেরহাটের প্রত্যেকটি থানায় নারী ও প্রতিবন্ধীবান্ধব সেবা ডেস্ক স্থাপন করা হয়েছে। এছাড়া ৯জন অসহায় মানুষকে পাকা ঘর নির্মান করে দেওয়া হয়েছে। ভবিষ্যতেও বাংলাদেশ পুলিশের এ ধরণের মানবিক কাজ অব্যাহত থাকবে বলে জানান তিনি।ssn

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *