শুক্র. এপ্রি ১৯, ২০২৪

ক্রীড়া প্রতিবেদক
খুলনা জেলা ফুটবল এসোসিয়েশন আয়োজিত শেখ আবু নাসের গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টে শেখ কামাল স্মৃতি সংসদ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে।
গতকাল শনিবার নগরীর আটরা গিলাতলা শ্রীনাথ মাধ্যমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত ফাইনালে তারা টাইব্রেকারে ৬-৫ গোলে আবাহনী ক্রীড়া চক্র খুলনাকে পরাজিত করে। নির্ধারিত সময়ে খেলাটি ১-১ গোল ড্র ছিলো। পরে টাইব্রেকার রোমাঞ্চে চ্যাম্পিয়ন হয়ে মাঠ ছাড়ে শেখ কামাল স্মৃতি সংসদ।
এদিন খেলার শুরু থেকেই দু’দলই বেশ গোছানো ফুটবল খেলতে থাকে। শুরু থেকেই বেশ কয়েকটি আক্রমন করে উভয় দল। তবে কাঙ্খিত গোলের দেখা মিলছিলো না। একাধিক সহজ সুযোগও নস্ট হয় দুই দলের। গোলশুন্য ভাবে বিরতীতে যায় দু’দল। বিরতী থেকে ফিরে একের পর এক আক্রামণ করতে থাকে শেখ কামাল। তাতে ফলও পায় তারা। ৫মিনিটের সময় আচমকা এক গোল করে দলকে এগিয়ে নিয়ে যায় ১১ নম্বর জার্সি পরিহিত খেলোয়াড় নাজমুল। গোল হজম করে পরিশোধের জন্য মরিয়া হয়ে উঠে আবাহনী। একের পর এক আক্রামণ করতে থাকে। ১৮ মিনিটের সময় খেলায় সমতা আনে আবাহনীর ১৩ নম্বর জার্সি পরিহিত খেলোয়াড় সোহাগ। শেষ পর্যন্ত নির্ধারিত সময়ে ১-১ গোলে শেষ হয়। ফলে খেলা গড়ায় টাইব্রেকারে। টাইব্রেকারের প্রথম ৫ শর্টে ৩টি করে গোল করে উভয় দল। খেলার নিষ্পিত্তি হয় সাডেন ডেথ-এ। পরে উভয় দলকে আরো ৩টি সর্ট মারতে হয়। ৩ সর্টের ৩টিতেই গোল করে শেখ কামাল। অপরদিকে ৩ সর্টের ২টিতেই গোল করে আবাহনী। শেখ কামালের হয়ে টাইব্রেকারে গোল করেন নাজমুল, সাব্বির, তসলিম, সুজন, রাসেল ও কাশেম। আবাহনীর পক্ষে গোল করেন রাফি, রিয়াজুল, নাঈম, রাহাত ও শাহিন। খেলায় সেরা খেলোয়াড়ের পুরস্কার লাভ করেন শেখ কামালের গোলকিপার বিরাজুল। শেখ কামালের টিম ম্যানেজার ছিলেন শেখ আলাউদ্দিন নাসিম ও কোচ মনির শেখ। খেলা পরিচালনা করেন রেফারী শেখ কামাল আহমেদ, নাজমুল ইসলাম ও পারভেজ আলম। চতুর্থ রেফারীর দায়িত্ব পালন করেন মো. সিদ্দিকুর রহমান। খেলার ধারাভাষ্য ছিলেন ক্রীড়া সাংবাদিক দিলিপ বর্মণ।
খুলনা জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি ও বাফুফে কার্যনির্বাহী সদস্য অ্যাডভোকেট আলহাজ্ব মো. সাইফুল ইসলাম এর সভাপতিত্বে খেলা শেষে খোলোয়াড়দের মাঝে পুরস্কার বিতরণ করেন উপ-পুলিশ কমিশনার (উত্তর) মোল্লা জাহাঙ্গীর হোসেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইউসুপ আলী। জেলা ফুটবল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. ইউসুফ আলির পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফুলতলা উপজেলা চেয়ারম্যান শেখ আকরাম হোসেন, জেলা ও দায়রা জজ আদালতের পিপি অ্যাডভোকেট শেখ এনামুল হক, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কেএম ইকবাল হোসেন, এপিপি অ্যাডভোকেট তারিক মাহমুদ তারা, মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি বেগ লিয়াতক হোসেন, আটরা গিলাতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ মনিরুল ইসলাম, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সাজ্জাদুর রহমান লিংকন, জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক হাজী মো. মোতালেব মিয়া, জেলা ফুটবল এসোসিয়েশনের কোষাধ্যক্ষ নুরুল ইসলাম খান কালু, সদস্য এ মনসুর আজাদ একরামুল কবির মিল্টন, রেফারী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এহসানুল হক, বিশ্বাস প্রোপার্টিজ এর সিইও আজগর আলী তারা, শিরোমনি যুব পষর্দের সভাপতি মো. তরিকুল ইসলাম, সমীর কৃষ্ণ হীরা, মো. শরিফুল ইসলাম মুন্না, মোস্তাফিজুর রহমান সুইট, মনিরুল ইসলাম সোহাগ ও রিমনসহ এলাকার গন্যমাণ্য ব্যক্তিবর্গ।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *