বৃহঃ. এপ্রি ২৫, ২০২৪

 

, বাগেরহাট প্রতিনিধিঃ

বাগেরহাটের মোরেলগঞ্জে বিএসটিআই অনুমোদন ছাড়াই আইসক্রিম তৈরি ও বিপননের অপরাধে এক অসাধু ব্যবসায়ীকে ৬ মাসের কারাদন্ড ও এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার (০১ জুন) দুপুরে  উপজেলার বারুইখালী এলাকার লিটন সুপার আইসক্রিম মিলসের মালিক লিটন শিকারীর(৩২) বিরুদ্ধে জেলা প্রশাসনের সহকারি কমিশনার রুবাইয়া বিনতে কাশেম ভ্রাম্যমান আদালতের বিচারক হিসেবে এই আদেশ দেন।

এসময়, কারখানা থেকে স্পীডের নকল প্যাকেট, রাসায়নিক কেমিক্যাল, কাপড়ের রং, ময়দা, কেমিক্যাল ফরমালিন সহ আইসক্রিম ও কোমলপানীয় তৈরিতে ব্যবহৃত বিভিন্ন সামগ্রী উদ্ধার করা হয়। উদ্ধারকৃত এসব মালামাল তাৎক্ষনিকভাবে জনসম্মুখে বিনষ্ট করা হয়।

সহকারি কমিশনার রুবাইয়া বিনতে কাশেম বলেন, বিএসটিআইয়ের অনুমোদন ছাড়া আইসক্রিমসহ বিভিন্ন কোমল পানীয় তৈরি করত প্রতিষ্ঠানটি। এছাড়া কিছু নামীদামী কোম্পানির বোতল ও মোড়কে নিম্নমানের নকল খাদ্যপন্য বিক্রি করত যা মানবদেহের জন্য ক্ষতিকর। এসবকারণে ভোক্তা অধিকার আইনে লিটন সুপার আইসক্রিম মিলসের মালিককে ৬ মাসের কারাদন্ড ও ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। ভবিষ্যতেও জেলা প্রশাসনের এই ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

tn

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *