৪০ অতিথি পাখি অবমুক্ত করেছেন উপজেলা প্রশাসন, দুই শিকারী আটক

উত্তাল সংবাদ ডেস্কঃ
  • প্রকাশিত মঙ্গলবার, ১৬ নভেম্বর, ২০২১
  • ১৮

বাগেরহাট প্রতিনিধিঃ

 মোল্লাহাটে শিকারিদের হাত থেকে উদ্ধার করে ৪০ টি অতিথি পাখি অবমুক্ত করেছে উপজেলা প্রশাসন। সোমবার (১৫ নভেম্বর) দুপুরে বাগেরহাটের মোল্লাহাট উপজেলা পরিষদ চত্বরের পুকুর ঘাটে কালকুচ, হাসপাখি, কাইনসহ বিভিন্ন প্রজাতির ৪০টি পাখি অবমুক্ত করা হয়।

এর আগে ভোরে মোল্লাহাট উপজেলার কোদালিয়া বিলে অভিযান চালিয়ে শিকারিদের হাত থেকে ৪০টি পাখি উদ্ধার করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ওয়াহিদ হোসেন ও সহকারি কমিশনার (ভূমি) অনিন্দ্য মন্ডল। এসময় পাখি ধরা ফাঁদ, সাউন্ডবক্স, ব্যাটারি, পাখির ডাক রেকর্ড করা সিডিসহ দুইজনকে আটক করে উপজেলা প্রশাসন।

আটককৃতরা হলেন, মোল্লাহাট উপজেলার আড়ুয়াডিহি গ্রামের বিষ্ণনাথ বারইয়ের ছেলে রিপন বারই(৩৮) এবং একই গ্রামের বলাই রায়ের ছেলে সরত রায় (৩৬)। পরবর্তীতে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে রিপন বারইকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড এবং সরত রায়কে ৫ হাজার টাকা জরিমানা করেন সহকারি কমিশনার (ভূমি) অনিন্দ্য মন্ডল।

অবমুক্ত পাখির মধ্যে কাইন, কালকুচ, হাসপাখি, বক ও ডুমখুর রয়েছে।

পাখি অবমুক্তের সময়, মোল্লাহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিনুল আলম ছানা, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ওয়াহিদ হোসেন, সহকারি কমিশনার (ভূমি) অনিন্দ্য মন্ডল, ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলামসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

মোল্লাহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ওয়াহিদ হোসেন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে কোদালিয়া বিলে অভিযান চালিয়ে ৪০টি পাখি ও পাখি ধরার ফাঁদ, সাউন্ডবক্স, ব্যাটারীসহ দুইজনকে আটক করেছি৷ আটককৃতদের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা ও জেল দেওয়া হয়েছে। অতিথি পাখি ও বন্য প্রাণী রক্ষায় ভবিষ্যতেও এধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানান ইউএনও।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ

সকল নিউজ সবার আগে পেতে লাইক দিন-

জনপ্রিয় পত্রিকাসমূহ