বৃহঃ. ফেব্রু ২২, ২০২৪

শরণখোলা প্রতিনিধি
সুন্দরবনের পরিবেশ ও প্রতিবেশ সমুন্নত রেখে শিল্প, কল-কারখান স্থাপন, ইকোট্যুরিজম সেন্টার নির্মাণ, পেশাজীবিদের বিকলল্প কর্মসংস্থান সৃষ্টি, বনবিভাগে জনবল বৃদ্ধি ও আধুনিকায়ন করাসহ বন সুরক্ষায় টেকসই পরিকল্পনা বাস্তবায়নের দাবি জানিয়েছেন বাগেরহাটের শরণখোলার প্রশাসন, জনপ্রতিনিধি, গণমাধ্যকর্মী ও সুশীল সমাজ। বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল ও সুন্দরবনের কৌশলগত পরিবেশ সমীক্ষা শীর্ষক এক মতবিনিময় সভায় তারা এসব প্রস্তাবনা তুলে ধরেন।
বনবিভাগের ব্যবস্থাপনায় এবং পানি সম্পদ মন্ত্রনালয়ের ট্রস্ট ‘সেন্টার ফর এনভায়রনমেন্টাল এন্ড জিওগ্রাফি সার্ভিসেস’ (সিইজিআইএস) প্রকল্পের আয়োজনে বুধবার বাগেরহাটের শরণখোলা উপজেলা পরিষদ মিলনায়তনে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আলোচনা করেন শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সাইদুর রহমান, পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের সহকারী বনসংরক্ষ মো. জয়নাল আবেদীন, মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার হেমায়েত উদ্দিন বাদশা ,সাউথখালী ইউপির চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মো. মোজাম্মেল হোসেন, রায়েন্দা ইউপির চেয়ারম্যান আসাদুজ্জামান মিলন, , সহব্যবস্থা কমিটির সহসভাপতি এম ওয়াদুদ আকন, শরণখোলা প্রেসক্লাবের সভাপতি ইসমাইল হোসেন লিটন ও সাধারণ সম্পাদক মহিদুল ইসলাম।
প্রকল্পের কর্মপরিকল্পনা ও বিষয়বস্তু উপস্থাপন করেন প্রকল্পের জুনিয়র কনসালটেন্ট হিফজুর রহমান, রিসোর্স অ্যাসোসিয়েট মো. আলমগীর হোসেন ও রিসোর্স কনসালটেন্ট দেওয়ান মোহাম্মদ আরিফুল ইসলাম। ##

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *