শুক্র. জুন ২১, ২০২৪

 

বাগেরহাট প্রতিনিধিঃ
বাগেরহাটের শরণখোলার উপজেলার খালে ডুবে নিখোঁজ শ্রমিক জয়নাল শিকদারের (৫০) লাশ সাড়ে সাত ঘন্টা পর উদ্ধার হয়েছে। কার্গো জাহাজের ইঞ্জিনের পাখায় জড়ানো জাল ছাড়াতে গিয়ে তিনি নিখোঁজ হন। মঙ্গলবার সকাল ১১টার দিকে বান্দাঘাটা স্লুইসগেট সংলগ্ন খালে এঘটনা ঘটে।নিহত শ্রমিক মোংলার ফাইভ রিংস সিমেন্ট কম্পানির কার্গো জাহাজের শ্রমিক ছিলেন। তিনি বাগেরহাট জেলার শরণখোলা উপজেলার রায়েন্দা ইউনিয়নের উত্তর কদমতলা গ্রামের আ.হক শিকদারের ছেলে।ঘটনার পর পর নিখোঁজের স্বজন ও স্থানীয়রা খালে তল্লাশি করে উদ্ধারে ব্যর্থ হন। পরে দুপুর আড়াইটার দিকে খুলনা থেকে আসা ফায়ার সার্ভিসের পাঁচ সদস্যের একটি ডুবুরি দল চেষ্টা চালিয়ে বিকেল সাড়ে পাঁচটার দিকে তার মৃতদেহ উদ্ধার করেন।
কার্গো জাহাজের মাস্টার মো. রাসেল হাওলাদার বলেন, তারা সোমবার মোংলা থেকে সিমেন্ট নিয়ে বরিশালে আনলোড করে খালি জাহাজ নিয়ে মঙ্গলবার সকাল ১০টার দিকে শরণখোলায় আসেন। পথিমধ্যে বলেশ্বর নদ থেকে আসার সময় জাহাজের পাখায় জাল ও ময়লা জড়িয়ে যায়। জাহাজটি রায়েন্দা খালের স্লুইসগেটের কাছে নোঙর করার পর তার স্টাফ জয়নাল পাখার জাল-ময়লা ছাড়াতে নেমে নিখোঁজ হন।
বাগেরহাট ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক গোলাম সরোয়ার বলেন , দুপুর আড়াইটার দিকে খুলনা থেকে আসা তাদের ডুবুরি দল উদ্ধার অভিযান শুরু করে। ঘটনাস্থলে পানির গভিরতা বেশি থাকায় উদ্ধারে সময় লেগেছে। লাশ পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।
শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইদুর রহমান জানান, ফায়ার সার্ভিসের ডুবুরিরা লাশ উদ্ধার করে থানায় হস্তান্তর করেছে। আইনি প্রক্রিয়া শেষে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *