শিরোনামঃ
বাগেরহাটে প্রেমিককে খাওয়াতে না পেরে এক যৌন কর্মীর আত্মহত্যা বাগেরহাটে যুব রেডক্রিসেন্ট সদস্যকে মারধর, দুই যুবকের কারাদন্ড বাগেরহাটে আন্তজেলা মোটরসাইকেল চোর সিন্ডিকেটের ২ সদস্য গ্রেফতার বাগেরহাটে এখনও পানি নামেনি লোকালয় থেকে,জেলা প্রশাসনের ক্ষতিগ্রস্তদের খাদ্যসহায়তা খুলনা বিভাগে ২৪ ঘন্টায় ৩৪ জনের মৃত্যু অপরিবর্তিত সবজির দাম, চড়া মাছের বাজার মোরেলগঞ্জে বাগান থেকে শিশুর হাত-পা বাঁধা মরদেহ উদ্ধার বাগেরহাটে পানিবন্দী অর্ধলক্ষাধিক পরিবার,এলাকা পরিদর্শন করেছেন ডিসি বৃষ্টিতে প্লাবিত বাগেরহাট পৌরশহরসহ নিম্নাঞ্চল, শতশত পরিবার পানিবন্দী খুলনা বিভাগে ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৩১ জনের মৃত্যু

শেখ তন্ময় এমপি উদ্যোগে বাগেরহাটে ভ্রাম্যমান নমুনা সংগ্রহ ও করোনা পরীক্ষা শুরু

উত্তাল সংবাদ ডেস্কঃ
  • প্রকাশিত বুধবার, ১৬ জুন, ২০২১
  • ২৯

 বাগেরহাট ।প্রতিনিধিঃ
বাগেরহাটে করোনা ভাইরাসের সংক্রমণ উদ্বেগজনকহারে বাড়তে থাকায় বেশিবেশি নমুনা পরীক্ষার উদ্যোগ নিয়েছেন স্থানীয় সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়।
হট লাইনে ফোন করি, নমুনা সংগ্রহকারী যাবে আপনার বাড়ি” এই স্লোগান নিয়ে বাগেরহাটে করোনা পরীক্ষার জন্য ভ্রাম্যমান নমুনা সংগ্রহ শুরু হয়েছে। সাম্প্রতিক সময়ে বাগেরহাট জেলায় করোনা সংক্রমনের পরিমান বৃদ্ধি পাওয়ায় বাগেরহাট-২আসনের সংসদ সদস্য শেখ তন্ময় এই উদ্যোগ নিয়েছেন। মঙ্গলবার বাগেরহাট সদর হাসপাতালের সামনে এই কর্মসূচির উদ্বোধন করেন বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মাদ আজিজুর রহমান।
এসময় বাগেরহাট জেলা পুলিশ সুপার কেএম আরিফুল হক, সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. ভুইয়া হেমায়েত উদ্দিন, জেলা আাওয়ামীলীগ নেতা সাংবাদিক আহাদ উদ্দিন হায়দার ,বাগেরহাট সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ মোছাব্বেরুল ইসলাম, বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ডা. মোশাররফ হোসেন, ডা. মোঃ শাহ নেওয়াজ, বাগেরহাট সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মিরাজুল করিম, ইউপি চেয়ারম্যান আক্তারুজ্জামান বাচ্চু, মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কেএম আজিজুল ইসলামসহ চিকিকৎসক ও স্বাস্থ্যকর্মীরা আওয়ামীলীগ নেতারা উপস্থিত ছিলেন। বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান বলেন, বাগেরহাটের দুই সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন ও শেথ তন্ময় জেলার কোভিড পরিস্থিতি নিয়ে খুব উদ্বিগ্ন। বাগেরহাটের মানুষকে সচেতন করতে নানা পদক্ষেপ নিয়েছি তারমধ্যে সবাই যেন সপ্রণোদিতভাবে করোনা পরীক্ষা করে সেই চেষ্টা চালিয়ে যাচ্ছি কিন্তু তাদের আমরা সেভাবে সচেতন করতে পারছি না। অনেকে মনে করে টেষ্ট করালে নির্দিষ্ট সময় ধরে বন্দি থাকতে হবে। এই সমস্ত কারনে মানুষ করোনা টেষ্ট করতে আগ্রহী না। বাগেরহাট সদর আসনের সংসদ সদস্য শেখ তন্ময় যারা টেষ্ট করতে আমাদের কাছে আসবে না তাদের কাছে আমরা যাব যে উদ্যোগটি গ্রহণ করেছেন তা খুবই ভাল। ভ্রাম্যমাণ দল বাড়িতে যেয়ে নমুনা সংগ্রহ করে র‌্যাপিড এন্টিজেন পরীক্ষা করবে। সবাই মিলে কোভিডের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে পারি এবং সবাই স্বাস্থ্যবিধি মেনে চলি তাহলেই করোনাকে মোকাবেলা করা সম্ভব বলে মনে করেন এই শীর্ষ কর্মকর্তা।বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির বলেন, ভ্রাম্যমান তিনটি গাড়ি বাগেরহাট সদর, কচুয়া, রামপাল, মোংলা, মোরেলগঞ্জ ও শরণখোলা উপজেলায় ঘুরে ঘুরে নমুনা সংগ্রহ ও র‌্যাপিড অ্যান্টিজেনের মাধ্যমে পরীক্ষা করবে। প্রতিদিন ৩‘শ মানুষকে পরীক্ষা করার সক্ষমতা রয়েছে এই টিমের। এছাড়াও প্রত্যেকটি গাড়িতে হটলাইন নাম্বার রয়েছে। যে নাম্বারে ফোন দিলে নমুনা সংগ্রহকারী উপসর্গ থাকা রোগীর বাড়িতে পৌছে যাবে। নমুনা সংগ্রহ করে পরীক্ষার রিপোর্ট তাকে জানিয়ে দিবে। হটলাইন নাম্বার গুলো হচ্ছে-০১৯২০-৯২২২২৯ ও ০১৪০০-৩০৫৪০৫।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ

সকল নিউজ সবার আগে পেতে লাইক দিন-

জনপ্রিয় পত্রিকাসমূহ