সোম. মার্চ ৪, ২০২৪

 

বাগেরহাট প্রতিনিধিঃ 
বাগেরহাটের রামপালে রেল সেতু নির্মানের ফলে ট্যাংরামারী গ্রামবাসীর যাতায়েতের রাস্তা বন্ধ হওয়ায় বিকল্প রাস্তা নির্মানের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর)দুপুরে নির্মানাধীন খুলনা-মোংলা রেল লাইনের তেতুলিয়া ব্রিজ সংলগ্ন এলাকায় রামপাল উপজেলার ট্যাংরামারী গ্রামবাসী এই মানববন্ধন করেন।
মানববন্ধনে বক্তব্য দেন, আলমগীর শেখ, মোঃ সৈয়দ আলী, আব্দুল মান্নান, মুকুল কান্তি মন্ডল, হামিদ শেখ, তানজিরা বেগম, মোঃ তাইজুল ইসলাম প্রমুখ।
বক্তারা বলেন, দেড়শতাধিক পরিবারের ট্যাংরামারী গ্রামে প্রায় দুই সহস্রাধিক মানুষের বসবাস।এই গ্রামে একটি মসজিদ, জয়নগর-পিপুলবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, জয়নগর-পিপুলবুনিয়া মাধ্যমিক বিদ্যালয় রয়েছে।উপজেলা সদর, হাট-বাজারসহ বিভিন্ন স্থানে যোগাযোগের জন্য গ্রামবাসীর এক মাত্র রাস্তা তেতুলবুনিয়া ব্রিজ থেকে ট্যাংরামারী রাস্তা। দেড় কিলোমিটার এই রাস্তার পাশ দিয়ে যাওয়া তেতুলিয়া খালেরেল সেতু নির্মান হওয়ায় গ্রামবাসীর চলাচলের পথ বন্ধ হয়ে গেছে।যার ফলে আমাদের বাচ্চাদের স্কুলে যেতে পারবে না। আমরা বাজারঘাট করতে পারবন। এলাকার যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে যাবে। এই অবস্থায় গ্রামবাসী চরম ভোগান্তিতে রয়েছে।গ্রামবাসীর চলাচলের জন্য বিকল্প রাস্তা তৈরি না হলে এই এলাকা মানুষের বসবাস করার অযোগ্য হয়ে যাবে। তাই এলাকাবাসীর জন্য বিকল্প রাস্তা নির্মানের দাবি জানান তারা।
খুলণা-মোংলা নির্মানাধীন রেলওয়ে প্রকল্পের নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলাম বলেন, তেতুলিয়া খালের উপর রেল সেতু নির্মানের ফলে ট্যাংরামারি গ্রামবাসীর রাস্তা বন্ধ হয়েছে এমন দাবি করেছে এলাকাবাসী।ওই স্থানে বিকল্প রাস্তা নির্মানের জন্য এলাকাবাসী একটি আবেদন করেছেন। আমরা আবেদনটি যাচাই-বাছাই করছি। গ্রামবাসীর সুবিধার্থে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *