বৃহঃ. এপ্রি ২৫, ২০২৪

বাগেরহাট প্রতিনিধি :
দীর্ঘ গ্রীষ্মের তীব্র তাপদাহ, কাঠফাটা রোদ আর অসহনীয় গরমের হাহাকারে অতিষ্ট জনজীবন। কয়েক সপ্তাহের এই টানা অ¯^স্তিকর অগ্নিদহনে যেমন প্রানহীন হয়ে ওঠেছে চারপাশের প্রকৃতি ঠিক অপর দিকে মানুষের ¯^াভাবিক চলাচল হয়ে ওঠেছে অ¯^াভাবিকআর অ¯^স্তিকর। অবশেষে দীর্ঘদিনের প্রতি¶ার পর ভারী বর্ষন না হলেও বৃষ্টির মুখ দেখতে পেয়ে জনজীবনে বেশ ¯^স্তি নেমে এসেছে বাগেরহাট জুড়ে।
বাগেরহাটে ২৭ এপ্রিল বিকাল সাড়ে ৫ দিক হতে হঠাৎ আকাশ কালো মেঘে ঢেকে গিয়ে এক পরশা শীতল অনুভূতি নামিয়ে দিলে বাগেরহাট জনজীবন সহ জীব বৈচিত্রকে ঠান্ডা করে দিয়েছে। বৃষ্টি চলে টানা ৩০ হতে ৩৫ মিনিট। বেশ জোড়ে সোড়ে বৃষ্টি নামে, যা ছিল ভিজে যাওয়ার মতো। তবে বৃষ্টি থামলেও আকাশ সম্পূর্ন মেঘলা ছিল। সরেজমিনে, এই ¯^স্তির বৃষ্টিতে তাপদাহের হাত থেকে র¶া পেয়ে জনজীবনে ¯^স্তির ছোঁয়া নেমে এসেছে। বৃষ্টির কারণে হঠাৎ মহাসড়কে যান চলাচল কমে যায়। তবে বর্ষার দরুন রিক্সর চলাচল ছিল চোখে পড়ার মতো। মৌসুমের প্রথম বর্ষার অনেকেই নিজের একটু ভিজিয়ে নিয়েছে।
বাগেরহাট শহরের বাসিন্দা আব্দুর রাজ্জাক বলেন, দীর্ঘদিনের প্রত্যাশিত বৃষ্টির ছোঁয়া অনেকটাই চাতক পাখির মতো, ¯^স্তি নেমে এসেছে জীবনে। টানা কয়েক দিনের গরমে জীবন অতিষ্ট হয়ে উঠেছে। যদিও ভারী বর্ষনের ছোঁয়া লাগেনি, তবুও এ বৃষ্টি যেন ¯^স্তি দিয়েছে সকলকে।rj

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *