মোংলা বন্দর কর্তৃপক্ষের উদ্যোগে ডিজিটাল বাংলাদেশ দিবস পালন

উত্তাল সংবাদ ডেস্কঃ
  • প্রকাশিত রবিবার, ১২ ডিসেম্বর, ২০২১
  • ৩০

মোংলা বন্দর কর্তৃপক্ষের উদ্যোগে ডিজিটাল বাংলাদেশ দিবস পালন

বাগেরহাট প্রতিনিধিঃ

‘ডিজিটাল বাংলাদেশের অর্জন, উপকৃত সকল জনগণ’ এই প্রতিপাদ্যে মোংলা বন্দরে ডিজিটাল বাংলাদেশ দিবস-২০২১ পালিত হয়েছে।

‘ডিজিটাল বাংলাদেশের অর্জন, উপকৃত সকল জনগণ’ এই প্রতিপাদ্যে মোংলা বন্দরে ডিজিটাল বাংলাদেশ দিবস-২০২১ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে আজ রবিবার (১২ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় বন্দর কর্তৃপক্ষের সভা কক্ষে এক সেমিনার অনুষ্ঠিত হয়। বন্দর কর্তৃপক্ষের পরিচালক (প্রশাসন) মোঃ শাহীনুর আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি ছিলেন বন্দর কর্তৃপক্ষের সদস্য (অর্থ) ও (যুগ্ন সচিব) সৈয়দ রবিউল আলম।

বক্তব্য রাখেন, মোংলা বন্দর কর্তৃপক্ষের প্রধান পরিকল্পনা কর্মকর্তা মোঃ জহিরুল হক, প্রধান হিসাব রক্ষক কর্মকর্তা মোঃ সিদ্দিকুর রহমান, ডায়রেক্টর ট্রাফিক মোঃ মোস্তফা কামাল ও কামরুল ইসলামসহ আরো অনেকে।

বক্তারা ডিজিটাল নিয়ে বন্দর কর্তৃপক্ষের এ অনুষ্ঠানে সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার ভূয়োসী প্রশংসা করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্ব ও প্রধানমন্ত্রীর আইসটির বিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ’র সার্বিক তত্ত¡াবধানে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ, আইসিটি শিল্লের বিকাশ, জ্ঞানভিত্তিক সমাজ প্রতিষ্ঠা, আইসিটি খাতে দক্ষ জনবল তৈরী ও কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ডিজিটাল বাংলাদেশের সাফল্য ও অর্জন সকল জনগণের নিকট উপস্থাপন, তথ্যপ্রযুক্তি ব্যবহারে সচেতনতা বৃদ্ধির, জ্ঞানসম্পন্ন ভবিষ্যৎ প্রজন্ম সৃষ্টি, আইসিটি শিল্প বিকাশে গবেষণা ও উদ্ভাবনে উদ্ভূতকরন উপলক্ষে আইসিটি বিভাগের উদ্যোগে এ আয়োজনে ডিজিটাল বাংলাদেশ দিবস পালন করা হয়েছে। যখন ডিজিটাল বাংলাদেশ গড়ার পরিকল্পনা করে সরকার, তখন মানুষ এ বিষয়টাকে একটু অবহেলার চোখে দেখরেও এখন এর সুফল অর্জন করতে পেড়ে আনন্দিত। যার ফলে মানুষ দেশ-বিদেশে থেকেও তথ্য প্রযুক্তির ও ডিজিটাইলেজশনের মাধ্যমে সকল কাজই এখন সম্পুর্ন করতে পারছে। সেমিনারে বন্দরের বিভিন্ন বিভাগীয় প্রধানসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন।

sm.kbr

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ

সকল নিউজ সবার আগে পেতে লাইক দিন-

জনপ্রিয় পত্রিকাসমূহ