সোম. মার্চ ৪, ২০২৪

বাগেরহাট প্রতিনিধিঃ
মোংলা পোর্ট পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের মেয়র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান ১২ হাজার ১২৫ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী ধানের শীষ নিয়ে নির্বাচন করা বিএনপির মো. জুলফিকার আলী পেয়েছেন ৫৯২ ভোট। এই পৌরসভায় প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।
তবে কেন্দ্র দখল, দেখিয়ে ভোট দেওয়া, কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেয়াসহ নানা অনিয়মের অভিযোগ তুলে বাগেরহাটের মোংলাপোর্ট পৌরসভার নির্বাচনে ভোট বর্জন করেন বিএনপি দলীয় মেয়র প্রার্থী মো. জুলফিকার আলী। শনিবার বেলা বারোটার দিকে বিএনপি দলীয় মেয়র প্রার্থী জুলফিকার এই ঘোষণা দেন। তবে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুর রহমান বিএনপি দলীয় প্রার্থীর অভিযোগ অস্বীকার করে আসছেন।
বাগেরহাট জেলা নির্বাচন কর্মকর্তা মোংলাপোর্ট পৌরসভার নির্বাচনের রিটার্নীং কর্মকর্তা ফরাজী বেনজীর আহমেদ সন্ধ্যায় বলেন, মোংলা পোর্ট পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ দলীয় প্রার্থী শেখ আব্দুর রহমান নৌকা প্রতীকে ১২ হাজার ১২৫ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপি দলীয় প্রার্থী মো. জুলফিকার আলী ধানের শীষ প্রতিকে পেয়েছেন ৫৯২ ভোট।
এছাড়া সাধারণ কাউন্সিলর পদে আওয়ামী লীগের কবির হোসেন, শরিফুল ইসলাম, বাহাদুর মিয়া, শফিকুর রহমান, শরিফুল ইসলাম, জি এম আল আমিন, হুমায়ূন হামিদ নাসির, সরোয়ার হোসেন ও মজনু গাজী এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে জাহানারা চানু, জোহরা বেগম ও শিউলি আকন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।
মোংলা পোর্ট পৌরসভায় নারী পুরুষ মিলিয়ে মোট ভোটার ছিল ৩১ হাজার ৫২৮ জন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *