বৃহঃ. ফেব্রু ২২, ২০২৪

উত্তাল সংবাদ ডেস্ক।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ( মুজিব বর্ষ ২০২০) উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত এক কোটি বৃক্ষের চারা রোপণের অংশ হিসেবে জাতীয় সংসদ ভবন চত্বরে বৃক্ষ রোপন করেন প্রধান অতিথি মাননীয় স্পীকার ড. শিরিন শারমিন চৌধুরী এমপি।বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, মুজিববর্ষ উপলক্ষে জাতীয় সংসদের পক্ষ থেকে বছরব্যাপী বিভিন্ন কার্যক্রম গ্রহণ করা হয়েছে– যার মধ্যে বৃক্ষরোপণ অন্যতম। পরিবেশবান্ধব বৃক্ষরোপণ কর্মসূচি পরিবেশ সুরক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি উল্লেখ করেন। এ সময় তিনি বৃক্ষরোপণ কর্মসূচীতে সম্পৃক্ত হওয়ায় সকলকে অভিনন্দন জানান।
তিনি রবিবার( ২৬জুলাই) জাতীয় সংসদ আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিববর্ষ- উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত এক কোটি বৃক্ষের চারা রোপনের অংশ হিসেবে বাংলাদেশ জাতীয় সংসদের বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধ নকালে এসব কথা বলেন। এ সময় তিনি একটি আম, একটি অশোক ও একটি নাগেশ্বর চারা রোপণের মাধ্যমে বাংলাদেশ জাতীয় সংসদের বৃক্ষরোপণ কর্মসূচীর শুভ উদ্বোধন করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি এবং গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি. বাগেরহাট ৪ আসনের মাননীয় সংসদ সদস্য ও বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয় বিষয়ক সংসদীয় স্হায়ী কমিটির সদস্য
কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা এ্যাড আমিরুল আলম মিলন.
আমিরুল আলম মিলন এমপি তিনিও গাছের চারা রোপণ করেন। স্পীকার ড. শিরিন শারমিন চৌধুরী এমপি আরো বলেন, পর্যায়ক্রমে সকল সংসদ সদস্যবৃন্দ সংসদ ভবন চত্বরে বৃক্ষরোপণ কর্মসূচীতে অংশগ্রহণ করবেন। মুজিববর্ষ উপলক্ষে ৩৫০ থেকে ৫০০টি বৃক্ষের চারা রোপণের লক্ষ্যমাত্রা নিয়ে সংসদ ভবন চত্বরে বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহণ করা হয়েছে বলে তিনি উল্লেখ করেন
জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এবং পার্লামেন্ট মেম্বারস ক্লাবের সাধারণ সম্পাদক এবি তাজুল ইসলাম এমপি বৃক্ষরোপণ কর্মসূচীতে অংশ নিয়ে গাছের চারা রোপণ করেন। অনুষ্ঠানে সংসদ সদস্যবৃন্দ, পিডব্লিউডির কর্মকর্তাবৃন্দ এবং জাতীয় সংসদের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *