মিলন মেলায় মুখরিত বাগেরহাট সরকারি উচ্চ বিদ্যালয়ের

USB ডেস্কঃ
  • প্রকাশিত শনিবার, ২১ জানুয়ারি, ২০২৩

বাগেরহাট প্রতিনিধি,
প্রাক্তন ও বর্তমান শি¶ার্থীদের পদচারনায় মুখরিত বাগেরহাট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ। একে অপরের সাথে গল্প ও কুশল বিনিময়ে সময় কাটাচ্ছেন সাবেক শি¶ার্থীরা। দীর্ঘদিন পরে দেখা হওয়ায় সহপাঠিদের জড়িয়ে ধরে কান্নাও করছেন অনেকে। সব মিলিয়ে এক আবেগআপ্লুত মিলন মেলায় পরিনত হয়েছে প্রতিষ্ঠানটির ৭৫ বছর পূর্তি উপল¶ে অনুষ্ঠিত প্রাক্তন ছাত্র পুনর্মিলনীর এই আয়োজন।
প্রাক্তন ছাত্র পুনর্মিলনী উপল¶ে শনিবার (২১জানুয়ারি) সকালে বিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে বর্তমান ও প্রাক্তন শি¶ার্থীদের নিয়ে এ্যাসাম্বলি অনুষ্ঠিত হয়। এ্যাসাম্বলি শেষে প্রায় সহস্রাধিক সাবেক ও বর্তমান শি¶ার্থীরা একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করেন। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদ¶িন করে, বিদ্যালয় মাঠে এসে শেষ হয়। শোভাযাত্রায় অংশগ্রহনকারী বর্তমান শি¶ার্থীরা তাদের শ্রেণির নাম এবং সাবেক শি¶ার্থীরা এসএসসি পাশের বর্ষ লেখা প্লাকার্ড নিয়ে উচ্ছাস প্রকাশ করেন। এছাড়া এসে প্রাণের মেলায়, এসে বন্ধু প্রানের টানে এ ধরণের বাক্য লেখা ব্যানার, প্লাকার্ড ও ফেস্টুন হাতে দেখা যায় অনেককে। কম বয়সীরা পুপু শব্দের বাসি বাজিয়ে আরও বেশি আকর্ষনীয় করে তোলেন র‌্যালীকে।
দুপুরে সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে পুনর্মিলনী উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক মোজাফ্ফর হোসেনের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তব্য দেন, সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র পানি সম্পদ মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব অজিয়ার রহমান, বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান, পুলিশ সুপার আরিফুল হক, উদযাপন কমিটির সদস্য সচিব ডা. মোশারফ হোসেনসহ আরও অনেকে। আলোচনা শেষে বীর মুক্তিযোদ্ধা ও প্রাক্তন শি¶কদের সম্মাননা প্রদান করেন।
এছাড়া সারাদিনই সাবেক ও বর্তমান শি¶ার্থীদের পদচারণায় প্রাণ ফিরেছিল বিদ্যালয়ের ক্যাম্পাসে। হৈ চৈ, নাচ গান ও ছাত্রদের মিলনে মুখরিত ছিল বিদ্যালয় প্রাঙ্গন। খোলামেলা পরিবেশে ক্যাম্পাসটি সেজেছিল নতুনের বার্তা নিয়ে।
এদিন সন্ধায় সংস্কৃতিক অনুষ্ঠানে বিশিষ্ট লোকগানের সংগিত শিল্পি মমতাজ বেগম এমপি উপস্থিত থাকার কথা রয়েছে। জনপ্রিয় ব্যান্ড দল মিজান এ্যান্ড ব্রাদার্স পারফর্ম করবেন এই সাংস্কৃতিক অনুষ্ঠানে।

am

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ

সকল নিউজ সবার আগে পেতে লাইক দিন-

জনপ্রিয় পত্রিকাসমূহ