শিরোনামঃ

মানুষকে ঘরে রাখতে এবং স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে বাগেরহাটে ২৬৪ মামলা

উত্তাল সংবাদ ডেস্কঃ
  • প্রকাশিত সোমবার, ২৬ এপ্রিল, ২০২১
  • ৪৭

বাগেরহাট প্রতিনিধি
কঠোর লকডাউনের ১২দিনে বাগেরহাটে স্বাস্থ্যবিধি না মানা ও বিভিন্ন আইন অমান্য করায় ২‘শ ৬৪ জনকে ২লক্ষ ১৫ হাজার ৩‘শ টাকা জরিমানা করা হয়েছে। কঠোর লকডেউনের প্রথম দিন ১৪ এপ্রিল থেকে ২৫ রাত পর্যন্ত ১২ দিনে জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রম্যমান আদালত পরিচালনা করে এই জরিমানা আদায় করা হয়।ভ্রাম্যমান আদালত পরিচালনার পাশাপাশি স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে জেলা প্রশাসনের পক্ষ থেকে মাক্স বিতরণসহ নানা ধরনের সচেতনতামূলক কার্যক্রম চালু রয়েছে।
এছাড়া রমজানে ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরও অভিযান জোরদার করেছে। ১৪ এপ্রিল থেকে ২৬ এপ্রিল দুপুর পর্যন্ত ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর বাগেরহাট জেলা কার্যালয়ের পক্ষ থেকে অভিযান চালিয়ে ভোক্তা অধিকার সংরক্ষন আইনে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এই সময়ে খাওয়ার অনুপযোগী বেশকিছু পন্য নষ্ট করা হয়েছে বলে জানিয়েছেন ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর, বাগেরহাটের সহকারি পরিচালক আব্দুল্লাহ আল ইমরান।
বাগেরহাটের জেলা প্রশাসক আ.ন.ম ফয়জুল হক বলেন, লকডাউনের শুরু থেকে মানুষকে ঘরে রাখতে এবং স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে আমরা ভ্রাম্যমান আদালত পরিচালনা করছি।জনগনকে সচেতন করতে জেলা প্রশাসনের পক্ষ থেকে মাস্ক বিতরণ, মাইকিংসহ নানা ধরণের সচেতনতামূলক কার্যক্রম চালু রয়েছে।করোনায় কর্মহীনদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে। নিম্ন আয়ের মানুষ ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষের মাঝে রমজানের শুভেচ্ছা উপহারও দেওয়া হয়েছে। সর্বোপরি করোনাকালীন সময়ে মানুষকে ঘরে রাখতে ও সুস্থ্য রাখতে জেলা প্রশাসন চেষ্টা করে যাচ্ছে। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই কার্যক্রম অব্য্হাত থাকবে বলে জানান তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ

সকল নিউজ সবার আগে পেতে লাইক দিন-

জনপ্রিয় পত্রিকাসমূহ