মঙ্গল. ফেব্রু ২০, ২০২৪

খবর বিজ্ঞপ্তি
পিঠা ও পায়েস এ অঞ্চলের গ্রাম-বাংলার ঐতিহ্য। এই খেজুরের রসের পিঠা ও পায়েস শীতে ধান কাটার পর উৎসবের ধুম পড়ে যায়। ঐতিহ্যবাহী এই সংস্কৃতিকে আমাদের ধরে রাখতে হবে। এই ঐতিহ্য বৃহত্তর আমরা খুলনাবাসী প্রতি বছরের ন্যায় এ বছর করার জন্য তাদের সকলকে ধন্যবাদ জানিয়ে তিনি এই ধারা অব্যাহত রাখার আহবান জানান।
শনিবার (৬ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় নগরীর শিববাড়ি মোড়স্থ জিয়া হল চত্বরে বৃহত্তর আমরা খুলনাবাসীর উদ্যোগে পিঠা-পায়েস উৎসবের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্য খুলনা সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক এ কথা বলেন। খুলনা জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ তার বক্তব্য বলেন বৃহত্তর আমরা খুলনাবাসী একটি প্রানের সংগঠন। তারা দীর্ঘদিন খুলনার উন্নয়ন, কৃষ্টি কালচার ঐতিহ্য নিয়ে কাজ করায় তাদের ধন্যবাদ জানিয়ে তিনি আরো বলেন আমি আনন্দিত তারা সব সময় খুলনার উন্নয়নের কথা বলে। তিনি সংগঠনের জন্য স্থায়ী কার্যালয় স্থাপনের ব্যবস্থা করার ঘোষণা দেন।
উৎসবে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামীলীগের সহসভাপতি শ্যামল সিংহ রায়, প্যানেল মেয়র আলী আকবর টিপু, মহানগর ওয়াকার্স পাটির সভাপতি মফিদুল ইসলাম, সার্চ মানবধিকার সোসাইটির চেয়ারম্যান খান রেজাউল ইসলাম রেজা, রোটারিয়ান আসাদুজ্জামান মুন্না, এস এম তুহিন হোসেন শাকিল, মাহমুদ হাসান সোহেল, শেখ রেজা, বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ সাধারণ সম্পাদক লিটন কুমার রায়, সুরাইয়া দিবা, কাউন্সিলর মাজেদা খাতুন, সংগঠনের সভাপতি মোহাম্মদ আরিফ, সহ-সভাপতি আলহাজ্ব ইমতিয়াজ আলি খোকন, কবি সৈয়দ আলি হাকিম, ডা. আব্দুস সালাম, শেখ হেদায়েত হোসেন হেদু, সরদার আবু তাহের, মো. জামাল উদ্দিন মোড়ল, ও শেখ হেমায়েতুল ইসলাম, সাধারণ সম্পাদক এস এম মাহবুবুর রহমান খোকন, যুগ্ম-সম্পাদক মোহাম্মদ আলি, মো. মনির হোসেন, এম এ জলিল, এমডি জাকির হোসেন ও এসকে রানা আহমেদ, সাংগঠনিক সম্পাদক শাকিল আহমেদ রাজা, সহসাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার এম এ শফিকুর রহমান, আল আমিন তালুকদার প্রিন্স, মুন্সি আহমেদ হোসেন, জমশের আলী খান খোকন, কামরুল ইসলাম ভুট্রো, মীর কাওসার আহমেদ মিজু, মো. ইমরান খান, জিসান, আরিফ আহমেদ, আবু বক্কর, রাতুল আহমেদ, সাব্বির, সোহেল, শরীফ, ফায়েকুজ্জামান, ফারুক খান, কওসারী জাহান মঞ্জু, নিভানা পারভীন প্রমুখ।
উৎসবে গান পরিবেশন করেন রায়হানুল হক ও তাসমিম হোসেন নদী এবং কবিতা আবৃতি করেন সানজিদা আলী মীম ও তৌফিকা।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *