বুধ. এপ্রি ২৪, ২০২৪

বাগেরহাট প্রতিনিধি :
বাগেরহাটে গত ২৫ ফেব্রæয়ারী পদযাত্রাকে কেন্দ্র করে পুলিশের দায়েরকৃত বিস্ফোরক দ্রব্য ও বিশেষ ক্ষমতা আইনে মামলায় জেলা বিএনপির যুগ্ম আহবায়ক শেখ কামরুল ইসলাম গোরা ও লায়ন ড. ফরিদুল ইসলামসহ ১১ নেতাকে ৬ সপ্তাহের অন্তবর্তীকালিন জামিন মঞ্জুর করেছে হাইকোর্ট।
বুধবার দুপুরে বাগেরহাট জেলা বিএনপির ১১ নেতা হাজির হয়ে জামিনের আবেদন করলে হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের দ্বৈত বেঞ্চ তাদের ৬ সপ্তাহের অন্তবর্তীকালিন জামিন মঞ্জুর করেন।
বাগেরহাট জেলা বিএনপি ও তার অংঙ্গ সংগঠনের জামিনপ্রাপ্ত ১১ নেতারা হলেন, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক শেখ কামরুল ইসলাম গোরা, লায়ন ড. ফরিদুল ইসলাম, জেলা বিএনপি আহবায়ক কমিটির সদস্য সৈয়দ নাসির আহমেদ মালেক, সরদার ওয়াহিদুল ইসলাম পপ্টু, জেলা শ্রমিক দলের সাবেক সভাপতি সরদার লিয়াকত আলী, জেলা যুবদলের সাধারন সম্পাদক মো. সুজন মোল্লা, যুবদল নেতা সজিব তরফদার, ছাত্রদল নেতা সুমন হালদার, বিএনপি নেতা শেখ গফফার, রুহুল আমিন শেখ, রুমি তালুকদার।
বিএনপি নেতাদের জামিনের আবেদনকারী আইনজীবী ব্যারিষ্টার শেখ মো. জাকির হোসেন জানান, গত ২৫ জানুয়ারী পুলিশ লাঠচার্জ করে বাগেরহাটে বিএনপির পদযাত্রা ভন্ডুল করে দেয়। পদযাত্রা থেকে কেন্দ্রীয় বিএনপির সহপ্রচার সম্পাদক কৃষিবিদ শামিমুর রহমান শামীম, জেলা বিএনপির আহ্বায়ক প্রকৌশলী এটিএম আকরাম হোসেন তালিম, সাবেক সভাপতি এম এ সালামসহ ৩০ নেতাকর্মীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ওই ৩০জনসহ বিএনপির ৪৭ নেতাকর্মীর নামে বিস্ফোরক দ্রব্য ও বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন। ওই মামলায় বুধবার দুপুরে জেলা বিএনপির দুই যুগ্ম আহবায়কসহ ১১ নেতা উচ্চ আদালতে হাজির হয়ে জামিন চাইলে হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের দ্বৈত বেঞ্চ তাদের ৬ সপ্তাহের অন্তবর্তীকালিন জামিন মঞ্জুর করেন। rj

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *