মঙ্গল. ফেব্রু ২০, ২০২৪

বাগেরহাট প্রতিনিধি
বাগেরহাটের কচুয়ায় করোনায় ক্ষতিগ্রস্থ উদ্যোক্তাদের মাঝে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) পক্ষ থেকে এসএমই ঋণ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (১২ আগস্ট) দুপুরে কচুয়া উপজেলা বিআরডিবি মিলনায়তনে এই ঋণ কার্যক্রমের উদ্বোধন করেন কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জীনাত মহল। বিআরডিবি বাগেরহাটের উপ-পরিচালক মোঃ নাসির উদ্দিনের সভাপতিত্বে ঋণ প্রদান অনুষ্ঠানে কচুয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শিকদার ফিরোজ আহমেদ, উপজেলা পল্লি উন্নয়ন কর্মকর্তা শেখ বজলুর রহমান, কচুয়া প্রেসক্লাবের সভাপতি খন্দোকার নিয়াজ ইকবালসহ উপকারভোগীরা উপস্থিত ছিলেন।
এদিন কচুয়া উপজেলার ২৫ জন উদ্যোক্তার মাঝে ৪ শতাংশ সুদে ২৮ লক্ষ টাকার ঋণ প্রদান করা হয়। করোনা পরিস্থিতিতে স্বল্প সুদে ঋণ পেয়ে খুশি করোনায় ক্ষতিগ্রস্থ ব্যববসায়ীরা।
বিআরডিবি বাগেরহাটের উপ-পরিচালক মোঃ নাসির উদ্দিন বলেন, এই প্রথম জেলা ও উপজেলা পর্যায়ে এসএমই ঋণ প্রদান কার্যক্রম শুরু করেছে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড । এর অংশ হিসেবে বাগেরহাট জেলার ৯টি উপজেলার মধ্যে মোল্লাহাট ছাড়া আটটি উপজেলায় ২২০ জন উদ্যোক্তার মাঝে দুই কোটি ৮১ লক্ষ ৯০ হাজার টাকা ঋণ প্রদান করা হবে। এর অংশ হিসেবে কচুয়ার ২৫ জন উদ্যোক্তার মাঝে ২৮ লক্ষ টাকার ঋণ প্রদান করা হয়েছে।পর্যায়ক্রমে জেলা-উপজেলার আরও উদ্যোক্তাদের মাঝে বিআরডিবি এসএমই ঋণ বিতরণ করবে। এই ঋণের সুদ মাত্র চার শতাংশ। ঋণ গ্রহিতারা ঋণ পরিশোধের জন্য তিন মাস গ্রেস পিরিয়ড পাবেন। এই সময়ে তাদের কোন ঋণ পরিশোধ করতে হবে না। এর ফলে ব্যবসায়ীরা অতিরিক্ত সুবিধা পাবেন বলে দাবি করেন তিনি।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *