বাঘ আতংক! ৯ গ্রামের ১০ হাজার পরিবারের নির্ঘুম রাত

উত্তাল সংবাদ ডেস্কঃ
  • প্রকাশিত শুক্রবার, ৬ মে, ২০২২
  • ১৯

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধিঃ

বাঘ আতংক! ৯ গ্রামের ১০ হাজার পরিবারের নির্ঘুম রাত

বাগেরহাটের শরণখোলা উপজেলার সুন্দরবন সংলগ্ন খেজুর বাড়িয়া গ্রামে রাতে বাঘ এসেছে এমন খবরে আতংকে নির্ঘুম রাত কাটিয়েছে ৯ গ্রামের প্রায় ১০ হাজার পরিবার। ঘটনাটি ঘটেছে ৫ মে রাত ১০টায় উপজেলার ধানসাগর ইউনিয়নের ইউপি সদস্য আবুল হোসেনের মাছের ঘের এলাকায়। মসজিদে মসজিদে মাইকিং করে জনসাধারন কে সতর্ক করা হয়েছে ।
ঘটনার প্রত্যক্ষদর্শী ও এলাকা বাসি সূত্রে জানা গেছে, উপজেলার ধানসাগর ইউনিয়নের ১ নং খেজুর বাড়িয়া ওয়ার্ড়ের ইউপি সদস্য মো. আবুল হোসেন তার মাছের ঘেরে রাত ১০টার দিকে প্রতিদিনের মত মাছ পাহারা দিতে যায়। এসময় তার হাতে থাকা টর্স লাইট জ¦ালালে লাইটের আলোতে একটি বাঘ কে ঘেরে বাঁেধর উপরে শুয়ে থাকতে দেখতে পায় । এসময় তিনি বাঘ বাঘ বলে চিৎকার করলে এলাকার লোকজন ছুটে আসে। লোকজনের সাড়া পেয়ে বাঘটি অন্যত্র চলে যায় । এলাকার সাধারণ মানুষদের ঘর থেকে বের না হওয়ার জন্য মসজিদে মসজিদে মাইকিং করে সতর্ক করা হয় ।
অপরদিকে বাঘ আতংকের খবর শুনে উপজেলার ধানসাগর ইউনিয়নের খেজুর বাড়িয়,পশ্চিম রাজাপুর ,পহলান বাড়ি ,ধানসাগর ,পূর্ব রাজাপুর ,পল্লীমঙ্গল ও পাশ্ববর্তী মোড়েলগঞ্জ উপজেলার বান্দারহাট ,গুলিসা খালী, সহ ৯ গ্রামের প্রায় ১০ হাজার পরিবার আতংকে নির্ঘুম রাত কাটিয়েছে বলে এলাকাবাসি জানিয়েছে।
বনবিভাগের ধানসাগর ষ্টেশন কর্মকর্তা মো.আব্দুস ছবুর বলেন,তিনি ঘটনা স্থল পরিদর্শন করেছেন এবং টাইগার টিমের সদস্যদের ওই এলাকায় টহলে রাখা হয়েছে। তবে ভোলা নদী শুকিয়ে যাওয়ার কারণে এলাকায় বাঘ আসার আতংক রয়েছে বলে তিনি মন্তব্য করেন।
এব্যপারে ধানসাগর ইউপি চেয়াম্যান মইনুল ইসলাম টিপু বলেন ,ঘটনা শুনেছেন এবং রাতে মাইকিং করে এলাকা বাসিকে নিরপদে থাকার জন্য বলা হয়েছে।m.rk

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ

সকল নিউজ সবার আগে পেতে লাইক দিন-

জনপ্রিয় পত্রিকাসমূহ