শিরোনামঃ

 বাগেরহাটে বোরো ধান সংগ্রহ শুরু উদ্বোধন করেন জেলা প্রশাসক

উত্তাল সংবাদ ডেস্কঃ
  • প্রকাশিত বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১
  • ১৬

 বাগেরহাটপ্রতিনিধিঃ:
বাগেরহাটে আনুষ্ঠানিকভাবে বোরো ধান সংগ্রহ শুরু হয়েছে। বুধবার দুপুরে বাগেরহাট জেলা খাদ্য গুদামে আনুষ্ঠানিকভাবে এই ধান সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করেন বাগেরহাটের জেলা প্রশাসক আ.ন.ম ফয়জুল হক।
এসময় বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক খোন্দকার মোহাম্মদ রিজাউল করিম, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মোছাব্বেরুল ইসলাম, বাগেরহাট জেলা খাদ্য নিয়ন্ত্রক আব্দুল হাকিম, বাগেরহাট সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মনোতোষ কুমার মজুমদার, মিল মালিক সমিতির সাধারণ সম্পাদক সাইদুর রহমানসহ ধান বিক্রেতারা উপস্থিত ছিলেন।
বাগেরহাটের জেলা প্রশাসক আ.ন.ম ফয়জুল হক সাংবাদিকদের বলেন, সরকারের জারি করা নিয়ম অনুযায়ী বাগেরহাটে খাদ্য শস্য সংগ্রহ করা হবে। ধান সংগ্রহের ক্ষেত্রে কোনো প্রকার অনিয়ম সহ্য করা হবে না। ধান সংগ্রহের ক্ষেত্রে কোনো অনিয়মের অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
২০২১ সালের বোরো মৌসুমে বাগেরহাট জেলার মোংলা উপজেলা ছাড়া অন্য আটটি উপজেলা থেকে ২৭ টাকা কেজি দরে ৮ হাজার ৫৩০ মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে। এর মধ্যে ফকিরহাট ও সদর উপজেলায় অ্যাপসের মাধ্যমে ২ হাজার ৮৮৩ মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে। অন্য উপজেলায় কৃষকদের প্রদত্ত কৃষি কার্ড দিয়ে লটারির মাধ্যমে নির্বাচিত কৃষকদের কাছ থেকে নির্ধারিত ধান সংগ্রহ করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ

সকল নিউজ সবার আগে পেতে লাইক দিন-

জনপ্রিয় পত্রিকাসমূহ