শনি. জুন ২২, ২০২৪

 

প্রতিনিধি বাগেরহাটঃ

জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট, বাগেরহাট মোঃ মামুনুর রশীদ নির্দেশনার আলোকে অবৈধ ব্যবসায়িক সিন্ডিকেট এর মাধ্যমে বাজারে পেঁয়াজের কৃত্রিম সঙ্কট সৃষ্টি করে যাতে মূল্য বৃদ্ধি করতে না পারে সেজন্য জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কর্তৃক মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।বাগেরহাটে পেয়াজের বাজার নিয়ন্ত্রণে রাখতে অভিযান শুরু করেছে জেলা প্রশাসন। অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি করায় ৪ ব্যবসায়ীকে এক হাজার টাকা করে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও ভোক্তা অধিকার আইনে আরও ১৬ হাজার টাকা জরিমানা আদায় করেন ভ্রাম্যমাণ আদালত। আজ
বুধবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে জেলার বিভিন্ন এলাকায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আজিজুল কবির ও মোসা. আতিয়া খাতুন এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
বাগেরহাটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট হাফিজ আল আসাদ বলেন, অবৈধ ব্যবসায়ী সিন্ডিকেট বাজারে পেঁয়াজের কৃত্রিম সঙ্কট সৃষ্টি করে যাতে মূল্য বৃদ্ধি করতে না পারে সেজন্য আমরা বাজারে বাজারে অভিযান শুরু করেছি। এর অংশ হিসেবে অতিরিক্ত দামে পেয়াজ বিক্রির অপরাধে বাগেরহাট শহরের চার ব্যবসায়ীকে চার হাজার টাকা জরিমানা করা হয়েছে।এছাড়া হোটেল ও রেস্তোরাঁ আইন ২০১৪, পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন ২০১০ এবং অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন ১৯৫৬, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর বিভিন্ন ধারায় কয়েকজনের কাছ থেকে ১৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। জনস্বার্থে জেলা প্রশাসনের এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তিনি।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *