শিরোনামঃ
শরণখোলায় ভাঙ্গা ব্রিজটি অপসারণ করেনি কর্তৃপক্ষ,দুর্ভোগে ব্যবসায়ীরা এমপি সালাহউদ্দিন জুয়েলকে মহানগর তাঁতীলীগের ফুলেল শুভেচ্ছা স্বাস্থ্য বিধি প্রতিপালন হচ্ছে কিনা সরজমিনে পরিদর্শনে অভিভাবক ফোরাম বেঁচে আসা হরিণ লোকালয় উদ্ধার,চিকিৎসা শেষে বনে অবমুক্ত সাংবাদিক সেলিম চৌধুরী আর নেই আগাম শীতকালীন সবজি চাষে ব্যস্ত কৃষকরা বাগেরহাটে প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করলেন এমপি মিলন ট্রাকের ধাক্কায় বাগেরহাটে ক্রিকেট দলের সাবেক অধিনায়ক নিহত মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ও বঙ্গবন্ধু হত্যার বিভ্রান্তি দুর করতে জাতীয় তদন্ত কমিশন গঠনের দাবি বাগেরহাটে ২০২৫ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

বাগেরহাটে নানা কর্মসূচির মধ্যে দিয়ে জাতীয় শোক দিবস পালিত

উত্তাল সংবাদ ডেস্কঃ
  • প্রকাশিত রবিবার, ১৫ আগস্ট, ২০২১
  • ৩৪

বাগেরহাট প্রতিনিধি.

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে
বাগেরহাটে নানা কর্মসূচির মধ্যে দিয়ে জাতীয় শোক দিবস পালিত হয়েছে। জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে দিনের সূচনা হয়। রবিবার সকাল সাতটায় বাগেরহাট শহরের রেলরোডস্থ আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পমাল্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করে জেলা আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। আর জেলা প্রশাসন শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।
বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান, জেলা পুলিশ সুপার কে এম আরিফুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) খোন্দকার মোহাম্মদ রিজাউল করিমসহ প্রশাসনের কর্মকর্তারা শ্রদ্ধা নিবেদন করেন।
অন্যদিকে জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট শাহী আলম বাচ্চু, ফরিদ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হেমায়েত উদ্দিন ভূঁইয়া, সদর উপজেলা চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন,বাগেরহাট সদর আসনের মাননীয় এম‌পি শেখ তন্ম‌য়ের একান্ত সহকারী এইস এম শা‌হিন, জেলা ছাত্রলীগের সভাপতি মো. মনির হোসেন, সাধারণ সম্পাদক সরদার নাহিয়ান আল সুলতান ওশানসহ আওয়ামী লীগের সকল সহযোগী সংগঠনের  নেতাকর্মীরা শ্রদ্ধা নিবেদন করেন।
তারা বলেন, ১৫ আগষ্ট বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদেরকে হত্যা করে ঘাতকরা। ওই সময়ে দেশের বাইরে থাকায় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেঁচে যান। আজকে শেখ হাসিনা দেশকে নেতৃত্ব দিচ্ছেন। বঙ্গবন্ধু আজ নেই তবে তার রক্ত আজ দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার অঙ্গীকার করেন নেতারা।
এছাড়াও উপজেলাগুলোতে বিভিন্ন সরকারী প্রতিষ্ঠান, সামাজিক ও সাংষ্কৃতিক সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।
দিবসটি উপলক্ষে মিলাদ মাহফিল, আলোচনা সভা, বৃক্ষরোপণ, দরিদ্রদের মাঝে খাদ্য সহায়তা প্রদান ও কাঙালি ভোজের আয়োজন করা হয়। জেলা কারাগার, হাসপাতাল ও শিশু সদনে উন্নত মানের খাবার পরিবেশন করছে প্রশাসন।এছাড়াও বাগেরহাট জেলা পুলিশ, বাগেরহাট প্রেসক্লাব, বাগেরহাট সদর হাসপাতাল, বাগেরহাট গনপূর্ত বিভাগ, সরকারি গন গ্রন্থাগার, বাগেরহাট সড়ক বিভাগ, বাগেরহাট ফয়ার সার্ভিস, বাগেরহাট জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, পরিবেশ অধিদপ্তর, সদর উপজেলা পরিষদ, নিরাপদ সড়ক চাই, বাগেরহাট জেলা ছাত্রলীগ, তাতী লীগসহ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করেন।
পরে জাতির জনকের স্মরণে বাগেরহাট জেলা প্রশাসনের আয়োজনে ভার্চুয়ালি এক আলোচনা সভার আয়োজন করা হয়। এছাড়াও বাংলাদেশ আওয়ামী লীগ, বিভিন্ন সহযোগি সংগঠন ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে। এর পাশাপাশি বিভিন্ন শ্রেণি পেশার মানুষের মধ্যে খাবার বিতরণ কর্মসূচিও রেখেছে অনেক সংগঠন।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ

সকল নিউজ সবার আগে পেতে লাইক দিন-

জনপ্রিয় পত্রিকাসমূহ