বাগেরহাটে দুই দিনব্যাপী ক্ষুদ্র উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ অনুষ্ঠিত

উত্তাল সংবাদ ডেস্কঃ
  • প্রকাশিত বৃহস্পতিবার, ২ ডিসেম্বর, ২০২১
  • ২৬

বাগেরহাটপ্রতিনিধিঃ
বাগেরহাটে দুই দিনব্যাপী রাজমিস্ত্রি ও ক্ষুদ্র উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে কোডেক প্রশিক্ষণ কেন্দ্রে কোডেক এসইপি প্রকল্প কর্তৃক আয়োজিত প্রশিক্ষনে অংশগ্রহণ করেন, বাগেরহাট জোনের বিভিন্ন ব্রাঞ্চের আওতাভুক্ত ক্ষুদ্র উদ্যোক্তা, রাজমিস্ত্রি এবং সহকারি রাজমিস্ত্রী। প্রশিক্ষণে পরিবেশবান্ধব নির্মাণসামগ্রীর উৎপাদন, বিক্রয়, ব্যবহার, সুবিধা-অসুবিধা, গুণগত মান নিশ্চিত করণ, পরিবেশ বান্ধব কার্যক্রম চর্চা ও স্বাস্হ্য সুরক্ষা বিষয়ক বিস্তারিত আলোচনা এবং ব্যবহারিক প্রশিক্ষণের মাধ্যমে হলো ব্লক তৈরি ও গাঁথুনির কার্যক্রম সম্পন্ন হয়।
প্রশিক্ষণে পরিবেশবান্ধব নির্মাণ সামগ্রীর বিভিন্ন দিক নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন মোঃ মাহবুর হাসান, সিনিয়র সহকারি প্রকৌশলী, এলজিইডি, বাগেরহাট।
এবং পরিবেশ দূষণ রোধে নির্মাণ কার্যক্রমের সঙ্গে বিভিন্ন পর্যায় থেকে উপস্থিত অংশগ্রহণ কারীদের ভূমিকা, বর্তমান পরিবেশ ও আবহাওয়া প্রেক্ষাপট এবং ভবিষ্যতে পরিবেশ দূষণমুক্ত কার্যক্রম চর্চা বিষয়ক বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক নিয়ে বিস্তারিত আলোচনা করেন, মোঃ আরেফিন বাদল, উপ-পরিচালক, পরিবেশ অধিদপ্তর, বাগেরহাট।
এছাড়াও পরামর্শ ও দিকনির্দেশনা মূলক আলোচনা রাখেন সিনিয়র জোনাল ম্যানেজার কোডেক বাগেরহাট শেখ হাসানুর রহমান, প্রকল্প ব্যবস্থাপক লোকমান হোসেন, কারিগরি কর্মকর্তা আল আমীন, তাকওয়া কনক্রিট ফকিরহাট এর এস এম মুজাহিদুল ইসলাম , শাওন ইকো ব্রিকস এর জাকারিয়া হোসাইন শাওন প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ

সকল নিউজ সবার আগে পেতে লাইক দিন-

জনপ্রিয় পত্রিকাসমূহ