মঙ্গল. ফেব্রু ২৭, ২০২৪

বাগেরহাট প্রতিনিধি
করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রোগ মুক্তি ও বৃষ্টির জন্য বাগেরহাটের সকল মসজিদে জুম্মাবাদ বিশেষ মোনাজাত ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার জুম্মাবাদ স্বাস্থ্যবিধি মেনে জেলা প্রশাসনের উদ্যোগে জেলার ৯টি উপজেলার সকল মসজিদে একযোগে এই বিশেষ মোনাজাত ও দোয়া অনুষ্ঠিত হয়। মসজিদগুলোতে এই বিশেষ মোনাজাতে হাহার-হাজার ধর্মপ্রান মানুষ অংশ নেন। বাগেরহাটের জেলা কালেক্টরেটের মসজিদে জেলা প্রশাসক আ ন ম ফয়জুল হকসহ প্রশাসনের কর্মকর্তারা নামাজ আদায় করেন। নামাজ শেষে মসজিদের বিশেষ মোনাজাত ও দোয়া অনুষ্ঠিত হয়।
এরআগে বৃহষ্পতিবার সন্ধ্যায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে জেলা প্রশাসনের মিডিয়াসেল ও জেলা প্রশাসকের পাতায় স্ট্যাটাস দিয়ে জেলার ধর্মপ্রাণ মানুষদের বিশেষ মোনাজাত ও প্রার্থনায় অংশ নেয়ার আহ্বান জানানো হয়।
বাগেরহাটের জেলা প্রশাসক আ ন ম ফয়জুল হক বলেন, এখনো বাগেরহাটে কোন বৃষ্টির দেখা নেই। দক্ষিণের জেলা বাগেরহাটে বৃষ্টিপাত না হওয়ায় প্রচন্ড দাবাদহে জনমনে নাভিশ^াস উঠে গেছে। একদিকে প্রচন্ড দাবাদহ অন্যদিকে মরণব্যাধি করোনা ভাইরাসের সংক্রমণ। এসব কারনে আমরা সবাই একধরনের আতঙ্কের মধ্যে দিন পার করছি। সেই কারনে জেলা প্রশাসনের উদ্যোগে পক্ষ থেকে জেলার সকল মসজিদে বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়। ধর্মপ্রাণ মুসল্লিরা নামাজ পড়ে আল্লার কাছে হাত তুলে বলেছি যে তুমি বৃষ্টিপাত দিয়ে আমাদের রহমত করো আর করোনার অতিমারি থেকে আমাদের রক্ষা করো। আজ সন্ধ্যায় জেলার মন্দির ও গীর্জাগুলোতে স্ব-স্ব ধর্মাবলম্বীরা একইভাবে বিশেষ প্রার্থনা করবে বলে জানান জেলা প্রশাসক।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *