সোম. মার্চ ৪, ২০২৪

 

 

প্রতিনিধি বাগেরহাট

বাগেরহাট জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ৪২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নতুন আক্রান্তদের মধ্যে বাগেরহাট সদর উপজেলায় ১৩, রামপালে ১১, মোল্লাহাট ৯, চিতলমারী ৫, কচুয়ায় ২, ফকিরহাটে ১ ও মোংলা উপজেলায় ১ জন। এই নিয়ে বাগেরহাট জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৭৫ জনে। এরমধ্যে ২৯২ জন সুস্থ্য হয়েছেন।১০ জনের মৃত্যু হয়েছে।
অন্যরা চিকিৎসাধীন রয়েছেন। বাগেরহাট স্বাস্থ্য বিভাগ এতথ্য নিশ্চিত করেছে।
বাগেরহাট সিভিল সার্জন কার্যালয়ের চিকিৎসক ডা. সুব্রত দাস বলেন, গত ২৪ ঘণ্টায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল এবং যশোরের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় এই ৪২জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। এর মধ্যে খুলনার পিসিআর ল্যাবে ৩২ এবং যশোরে ১১ জন রয়েছেন। এটা একদিনে বাগেরহাটে সর্বোচ্চ। করোনাভাইরাসের সংক্রমণ রোধে সবাইকে আরও সচেতন হয়ে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন এই স্বাস্থ্য কর্মকর্তা।
বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির বলেন , বাগেরহাট জেলায় গত একদিনে নতুন করে আরো ৪২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।
নতুন করোনা আক্রান্তদের বাড়িতে ও প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রেখে চিকিৎসা দেয়া হয়েছে। এসব করোনা আক্রান্তদের পরিবারের সদস্য ও সংর্স্পশে আসা লোকজনকে চিহ্নিত করে তাদের নমুনা সংগ্রহ করা হচ্ছে।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *