সোম. মার্চ ৪, ২০২৪

মাসুমহাওলাদারঃ

এবার ৬১৭টি মণ্ডপের জন্য ১১৫ টি ভ্রাম্যমাণ টিম থাকবে স্বাস্থ্যবিধি মেনে দুর্গোৎসব বাগেরহাটে স্বাস্থ্যবিধি মেনে দুর্গোৎসব ৬১৭ মণ্ডপে
বাগেরহাটে ৬১৭ মণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। সারাদেশের মতো বাগেরহাটের সনাতন ধর্মাবলম্বীরাও ব্যস্ত মা দুর্গাকে বরণ করে নিতে। মণ্ডপে মণ্ডপে চলছে শেষ মুহূর্তের কাজ। ২১ অক্টোবর পঞ্চমী তিথিতে আক্ষরিক অর্থে এবারের দুর্গাপূজার আনুষ্ঠানিকতা শুরু হবে। ২৬ অক্টোবর দশমীতে প্রতিমা বিসর্জনের মাধ্যমে শেষ হবে দুর্গাপূজা।করোনা পরিস্থিতির কারণে এবারে পূজায় বাড়তি উৎসবকে পরিহার করে স্বাস্থ্যবিধি ও সরকারি নিয়ম মেনে ধর্মীয় রীতি অনুসারে পূজা সম্পন্ন করা হবে।
বাগেরহাট জেলা পূজা উদযাপন পরিষদের সহ সভাপতি সাংবাদিক বাবুল সরদার বলেন, বাগেরহাটের সব মণ্ডপে দুর্গাপূজার সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। পূজার নিরাপত্তা ও সার্বিক বিষয় নিয়ে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সঙ্গে আমাদের একাধিক বৈঠক সম্পন্ন হয়েছে। করোনা পরিস্থিতিতে এবার পূজা উপলক্ষে উৎসবকে সীমিত করা হয়েছে।তিনি আরও বলেন, তবে যথারীতি ধর্মীয় নিয়ম অনুসারে পূজা অর্চনা চলবে। সরকারের ঘোষণা অনুযায়ী দশমীর সন্ধ্যায় আমাদের সব মণ্ডপের প্রতিমা বিসর্জন দেওয়া হবে। এ ব্যাপারে সব মণ্ডপের আয়োজকদের জানানো হয়েছে। সরকারি নির্দেশ মোতাবেক প্রতিটি মণ্ডপে নিজস্ব নিরাপত্তাব্যবস্থা আরও জোরদার করতে বলা হয়েছে।
বাগেরহাট জেলা পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায় বলেন, দুর্গা উৎসব উপলক্ষে পূজামণ্ডপের নিরাপত্তায় আমাদের সব ধরনের প্রস্তুতি রয়েছে। এবার ৬১৭টি মণ্ডপের জন্য আমাদের প্রায় ১১৫ টি ভ্রাম্যমাণ টিম থাকবে। যারা সার্বক্ষণিক বিভিন্ন পূজামণ্ডপে টহল দেবে। প্রত্যেকটি পূজামণ্ডপে প্রকাশ্যে পুলিশ সুপার, উপজেলা নির্বাহী কর্মকর্তা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, পূজামণ্ডপের সভাপতিসহ স্থানীয় জনপ্রতিনিধিদের নম্বর দেওয়া থাকবে। যাতে কোনো সমস্যা হলে তাৎক্ষণিকভাবে মোবাইল ফোনে জানাতে পারেন। তিনি আরো বলেন এ ছাড়া মণ্ডপে স্বাস্থ্যবিধি মান্য করার জন্য আমরা সব আয়োজকদের জানিয়েছি।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *