বৃহঃ. ফেব্রু ২২, ২০২৪

প্রতিনিধি শরণখোলাঃ

বাগেরহাটের শরণখােলা উপজেলায় পানি ব্যবস্থাপনার লক্ষ্যে উপকূলীয় বেড়িবাধ উন্নয়ন প্রকল্প ফেইজ-১ এর আওতায় আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। বুধবার সকাল উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত এক সাধারণ সভার মাধ্যমে প্যাকেজ বি-এর আওতায় সুশীলন ৩৫/১ পােল্ডারর পানি ব্যবস্থাপনা দলের নির্বাচিত পাঁচ জন প্রতিনিধি নিয়ে একটি আহবায়ক কমিটি গঠন করা হয়। মধ্য রায়েন্দা পানি ব্যবস্থাপনা দলের সভাপতি আলিম মৃধার সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার সরদার মােস্তফা শাহিন। সভায় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন, যশাের পানি উন্নয়ন বাের্ডর ডিসিইও হাফিজুর রহমান, সিইআইপি-১ প্রকল্প এর পরিবেশ বিশেষজ্ঞ ড: তাহিদুল ইসলাম, সিএসই মাে: দেলায়ার হােসেন, সুশীলন সংস্ার উপ-পরিচালক জনাব মােস্তফা আক্তারুজ্জামান, সহকারী পরিচালক শিরিনা আক্তার, সাউথখালী ইউপি চেয়ারম্যান মাঃ মােজাম্মেল হােসেন, রায়েন্দা ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান মিলন, খােন্তাকাটা ইউপি চেয়ারম্যান মাে: জাকির হােসেন খান মহিউদ্দিন, ধানসাগর ইউপি চেয়ারম্যান মইনুল হােসেন টিপু, খাউলিয়া ইউপি চেয়ারম্যান মাস্টার আবুল খায়ের হাওলাদার।
সভায় সর্ব সম্মতিক্রম খাউলিয়া পানি ব্যবস্থাপনা দলের আবুল কাসেমকে আহবায়ক এবং পূর্ব খােন্তাকাটা দলের হারুন অর রশিদ, রাজাপুরের আবুল কালাম আজাদ, উত্তর রাজাপুর দলের নাজমিন আক্তার ও চালিতাবুনিয়া দলের খলিলুর রহমানকে সদস্য নির্বাচন করে পাঁচ সদস্য বিশিষ্টি একটি আহবায়ক কমিটি গঠন করা হয়। গঠিত কমিটি ৯০ দিনর মধ্য একটি পূর্ণাঙ্গ কমিটি গঠনের কার্যক্রম গ্রহন করবে।
বিশ্ব ব্যাংকের অর্থায়নে পানি উন্নয়ন বাের্ড বাস্তবায়নে বেসরকারী উনয়ন সংস্থা সুশীলন প্রকল্পটির মাঠ পর্যায় পানি ব্যবস্াপনা দল গঠন, সামাজিক বনানয়ন ও সমন্বিত বালাই নাশক ব্যবস্াপনায় কাজ করছে।
৩৫/১ পােল্ডার পানি ব্যবস্াপনা সংগঠনের নাম রাখা হয়’ মৈত্রী পানি ব্যবস্াপনা সংগঠন। সভায় প্রকল্পের আওতাধীন সকল কর্মী ও প্রকল্পের সাথে সম্পক্ত স্টেকহােল্ডারগণ অংশগ্রহন করেন। #

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *