মঙ্গল. এপ্রি ২৩, ২০২৪

ক্রীড়া প্রতিবেদক,

বঙ্গবন্ধু সিনিয়র ডিভিশন ফুটবল লীগ  সৌরভের হ্যাট্রিকে মোহামেডানের সহজ জয় ,
খুলনা জেলা ফুটবল এসোসিয়েশন আয়োজিত এবং বসুন্ধরা গ্রুপের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত বঙ্গবন্ধু সিনিয়র ডিভিশন ফুটবল লীগে নিজেদের দ্বিতীয় ম্যাচে সৌরভের হ্যাট্রিকে সহজ জয় পেয়েছে মোহামেডান স্পোটিং ক্লাব। মহেশ্বাপাশা ক্লাব ও টাউন ক্লাবের মধ্যেকার দিনের অপর খেলাটি গোলশুন্যে অমিমাংসীত ভাবে শেষ হয়েছে।
বৃহস্পতিবার (২৮ জুলাই) দুপুর আড়াইটায় জেলা স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয় মোহামেডান স্পোটিং ক্লাব বনাম ইয়ং রেডসান ক্লাব। এ খেলায় সৌরভের হ্যাট্রিকে ৩-০ গোলের বড় ব্যবধানে মোহামেডান স্পোটিং ক্লাব পরাজিত করেছে ইয়ং রেডসান ক্লাবকে। শুরুতেই উভয় দল গোছানো ফুটবল শুরু করে। আক্রমন-পাল্টা আক্রমনের মধ্যে দিয়ে চলতে থাকে খেলা। খেলা দেখে মনে হয় রেডসান বুঝি মোহামেডানকে আটকে দেবে। উভয় দল বেশ কয়েকটি গোল মিস এর মধ্যে দিয়ে বিরতীতে যায়। বিরতী থেকে ফিরে আক্রমন শুরু করে মোহামেডান। ৪৭ মিনিটের সময় দলের ১০নং জার্সি পরিহিত খেলোয়াড় সৌরভ গোল করে দলকে (১-০) এগিয়ে নিয়ে যায়। পিছিয়ে পড়ে গোল পরিশোধের চেষ্টা করে রেডসান। কিন্তু মোহামেডানের শক্তিশালী রক্ষণভাগ ভাঙ্গতে ব্যর্থ হয় তারা। পক্ষান্তরে মোহামেডানের স্টাইকার সৌরভ ৭৫ ও ৭৮ মিনিটে পর পর দু’টি গোল করে নিজের হ্যাট্রিক পুর্ণ করেন। ৩ গোলে পিছিয়ে পড়ে মাঠে দাঁড়াতে পারেনি ইয়ং রেডসান। ফলে পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয়েছে তাদের। এ খেলাটি পরিচালনা করেন রেফারী মাহবুবুর রহমান, জসিম উদ্দিন, আকিব জাভেদ ও সুমন রাজু। ম্যাচ কমিশনার ছিলেন শহিদুল ইসলাম লালু।
দিনের দ্বিতীয় খেলায় বিকেল সাড়ে ৪টায় প্রতিদ্বন্দ্বিতা করে মহেশ্বাপাশা ক্লাব ও টাউন ক্লাব। খেলাটি গোলশুন্যে অমিমাংসীত ভাবে হয়েছে। ভাল খেলা উপহার দিয়েও জয় পাইনি উভয় দল। এছাড়া সহজ গোল মিস করে পুর্ণ পয়েন্ট থেকে বঞ্চিত হয়েছে টাউন ক্লাব। শুরুতেই উভয় দল আক্রমনে যায়। খেলা দেখে মনে হয় দল দুটি’র শক্তি সমানে সমান। চলে আক্রমন-পাল্টা আক্রমন। গোলশুন্যে ভাবে শেষ হয় প্রথম পর্ব। দ্বিতীয় পর্বে আবারও উভয় দলের আক্রমন-পাল্টা আক্রমন। গোল মিসের ব্যর্থতা থেকে বের হতে পারেনি উভয় দল। তবে টাউন ক্লাব সহজ সুযোগ হাতছাড়া না করলে জয় নিয়ে মাঠ ছাড়তে পারত। বৃষ্টি ভেজা মাঠে যে কোন সময় ফল বের হতে পারে সে আশায় ছিল দর্শকরা। কিন্তু সকলকে হতাশায় ডুবিয়ে উভয় দল পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে। এ খেলাটি পরিচালনা করেন রেফারী
কামাল আহমেদ, গোলাম রসুল, আজিবর রহমান ও কামরুল আযম বাবু। ম্যাচ কমিশনার ছিলেন এ মনসুর আজাদ। খেলা দু’টির ধারাভাষ্য ছিলেন এডভোকেট এম এম সাজ্জাদ আলী ও এডভোকেট প্রজেশ রায়।
মাঠে উপস্থিত ছিলেন জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট আলহাজ্ব মো. সাইফুল ইসলাম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এস এম মোয়াজ্জেম রশিদী দোজা, এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. ইউসুফ আলী, কোষাধ্যক্ষ নুরুল ইসলাম খান কালু, কার্যনির্বাহী সদস্য এ মনসুর আজাদ, সদস্য ও লীগ কমিটির সম্পাদক সুজন আহমেদ ও সদস্য ও লীগ কমিটির সহ-সম্পাদক মনিরুজ্জামান মহসীন। ২৯ জুলাই শুক্রবার জেলা স্টেডিয়ামে একটি ম্যাচ অনুষ্ঠিত হবে। বিকেল সাড়ে ৩টায় দিনের একমাত্র ম্যাচে মুখোমুখি হবে উল্কা ক্লাব বনাম ডুমুরিয়া তরুণ সংঘ। jl

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *