বৃহঃ. ফেব্রু ২২, ২০২৪

প্রতিনিধি বাগেরহাট :

দর্শণার্থীদের আগমন ও ভ্রমণের জন্য সুন্দরবনের পর্যটন শিল্প খোলার দাবীতে বাগেরহাটের মোংলায় মানববন্ধন কর্মসূচি পালন করেছে সুন্দরবন পর্যটন ব্যবসায়ী-কর্মচারীরা।
সোমবার (৩১ আগস্ট) সকালে মোংলা পৌর শহরের মামার ঘাট সংলগ্ন মোংলা নদীর পাড়ে অনুষ্ঠিত এইমানববন্ধন কর্মসূচি পালন করেন।মানববন্ধনে সুন্দরবনের পর্যটন শিল্পের সাথে সংস্পৃক্ত শত শত নৌযান মালিক ও কর্মচারীরা অংশ নেন।এসময় বক্তব্য দেন- পর্যটন ব্যবসায়ী খায়রুল ইসলাম খোকন, মোঃ মিজানুর রহমান, এমএ কাদের, রুপম খাঁন প্রমুখ।
মানবনবন্ধনে বক্তারা বলেন, করোনা বিধি নিষেধ এবং পরিবেশের সুরক্ষা নিয়মকানুন মেনেই পর্যটন ব্যবসা পরিচালনারকরার প্রতিশ্রুতিও দেন। করোনা প্রাদুর্ভাবের কারণে মার্চ মাস থেকে সুন্দরবনে পর্যটক ও নৌযানচলাচল বন্ধ করে দেয় বনবিভাগ। এর ফলে দীর্ঘ ৬ মাস ধরে এ পর্যটন শিল্পের সাথে জড়িত ৫০টি লঞ্চ, সাড়ে ৩শ জালিবোট ও দেড়শ ট্রলারের প্রায় ৫ হাজার মালিক ও কর্মচারীরা বেকার হয়ে মানবেতর জীবনযাপন করছেন।মানববন্ধন থেকে সুন্দরবন নির্ভরশীল পর্যটন ব্যবসায়ী ও কর্মচারীরা দ্রুত সুন্দরবন খুলে দেয়ার জন্য বনবিভাগসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয় এবং প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।তারা বলেন, দেশের বিভিন্নস্থানের পর্যটন কেন্দ্র ইতিমধ্যে খুলে দেয়া হলেও ব্যতিক্রম সুন্দরবনের ক্ষেত্রে। আমরা ব্যবসায়ী-কর্মচারীদের দাবী অচিরেই সুন্দরবন খুলে দেয়া হোক, তা না হলে আমাদের পথে বসতে হবে।এদিকে পূর্ব সুন্দরবনের বিভাগীয় বন কর্মর্তা মো: বেলায়েত হোসেন বলেন, এ বিষয়ে উর্ধ্বতন কর্র্তৃপক্ষের কাছ থেকে এখনও পর্যন্তকোন ধরণের নিদের্শনা আসেনি। নিদের্শনা পেলেই পর্যটকদের জন্য অবশ্যই সুন্দরবন খুলে দেয়া হবে।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *