মঙ্গল. ফেব্রু ২৭, ২০২৪

মাসুম হাওলাদারঃ
নানা কর্মসূচীর মধ্যদিয়ে বাগেরহাটে মহান বিজয় দিবস উদযাপন
নানা কর্মসূচীর মধ্যদিয়ে মহান বিজয় দিবস পালিত হচ্ছে। বুধবার (১৬ ডিসেম্বর)সূর্যদয়ের সাথে সাথে ৩১ বার তোপ ধনীর মাধ্যমে দিনটির কর্মসূচি শুরু হয়।পরে সকাল ৭টায় বাগেরহাট জেলা প্রশাসনের পক্ষ থেকে শহরের দশানীস্থ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হয়।পরে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে গার্ড অব অনার প্রদান ও এক মিনিট নিরবতা পালন করা হয়। এসময় বাগেরহাটের জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ,বাগেরহাট জেলা পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায়, সিভিল সার্জন কেএম হুমায়ুন কবির, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোছাব্বেরুল ইসলাম,সদর উপজেলা  মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার  শেখ শওকত হোসেন ,বাগেরহাট জেলা আওয়ামী লীগ নেতা এ্যাড. হেমায়েত উদ্দিন,জেলা আইনজীবী সমিতির সভাপতি ড. আজাদ ফিরোজ টিপুসহ, আরও অনেকে উপস্থিত ছিলেন।
পরে সকল শহীদদের স্মরণে বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়। এরপরেই বাগেরহাট সার্কিট হাউস মিলনায়তনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।
এসব কর্মসূচি শেষে দশানীস্থ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে শহীদদের শ্রদ্ধা জানাতে বিভিন্ন শ্রেনি পেশার মানুষের ঢল নামে। একে একে জেলা মুক্তিযোদ্ধা সংসদ, পুলিশ সুপার, সিভিল সার্জন, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্র লীগ, শ্রমিক লীগ, কৃষক লীগ,মাজতান্ত্রিক দল, সড়ক ও জনপথ বিভাগ, এলজিইডি, জনস্বাস্থ্য প্রকৌশল, শিক্ষা প্রকৌশল, জেলা মৎস্য বিভাগ, বাগেরহাট জেলা আইনজীবী সমিতি, বাগেরহাট প্রেসক্লাব,বাগেরহাট ফাউন্ডেশন, অনলাইন নিউজ পোর্টাল দৈনিক উত্তাল সংবাদ, সরকারি পিসি কলেজ, লায়ন্স ক্লাব অব বাগেরহাট গ্রীনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক, রাজনৈতিক ও বেসরকারি উন্নয়ন সংস্থার পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা জানানো হয়।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *