নগরীতে বঙ্গবন্ধু জাতীয় চ্যাম্পিয়নশীপ ফুটবলের উদ্বোধন

উত্তাল সংবাদ ডেস্কঃ
  • প্রকাশিত শনিবার, ৪ ডিসেম্বর, ২০২১
  • ৩৬

ক্রীড়া প্রতিবেদক উত্তাল সংবাদ:

নগরীতে বঙ্গবন্ধু জাতীয় চ্যাম্পিয়নশীপ ফুটবলের উদ্বোধন দু’টি বিতর্কিত গোলে খুলনার পরাজয় ।
বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ব্যবস্থাপনায় খুলনা জেলা ফুটবল এসোসিয়েশনের আয়োজনে বঙ্গবন্ধু জাতীয় চ্যাম্পিয়নশীপ ফুটবলের উদ্বোধন হয়েছে। শনিবার (৪ ডিসেম্বর) দুপুর আড়াইটায় নগরীর আটরা গিলাতলাস্থ বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) মাঠে উদ্বোধনী খেলা অনুষ্ঠিত হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মাঠে উপস্থিত থেকে টুর্ণামেন্টের উদ্বোধন করেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কার্যনির্বাহী পরিষদের সদস্য ও খুলনা জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি এডভোকেট মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. ইউসুফ আলীর পরিচালনায় মাঠে উপস্থিত ছিলেন বিকেএসপির ভারপ্রাপ্ত উপপরিচালক আব্দুল্লাহ জাহিদ, কোচ মোস্তাকিম বিল্লাহ, মির্জা আবু কাওসার, অঙ্কন সাহা, রিয়াজ মোহাম্দ রকিব, মশিউর রহমান,
খানজাহান আলী থানা আওয়ামীলীগের সভাপতি শেখ আবিদ হোসেন, জেলা জজ আদালতের পিপি এডভোকেট শেখ এনামুল হক, এডভোকেট তারিক মাহমুদ তারা, এডভোকেট কেএম ইকবাল হোসেন, এডভোকেট খোরশেদ আহমেদ, এডভোকেট মাসুম বিল্লাহ, এ মনসুর আজাদ, নুরুল ইসলাম খান কালু, শাহ আসিফ হোসেন রিংকু, জামিল আখতার লেলিন, গোলাম দস্তগীর নীরা, খালিদ সাইফুল্লাহ, মনির শেখ, মহসীন আলী, বাবুল হোসেন বাবলা, শেখ আলাউদ্দিন নাসিম, মিনা মামুন, দাউদ মোল্যা, আজমতসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ।
উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয় খুলনা জেলা ফুটবল দল বনাম যশোর জেলা ফুটবল দল। খেলায় যশোর ৩-০ গোলে খুলনাকে পরাজিত করে। খেলার শুরু থেকেই আক্রমন-পাল্টা আক্রমন করতে থাকে উভয় দল। খেলার ১১ মিনিটের সময় খুলনা দলের ডিফেন্ডাররা অফ সাইডের ফাঁদে ফেলে যশোরের ৩জন খেলোয়াড়কে। কিন্তু সাইড রেফারী পতাকা উত্তোলন না করায় যশোরের স্ট্রাইকার ডানপ্রান্ত থেকে সহজেই খুলনার গোলকিপার লালুকে পরাজিত করে। সঙ্গে সঙ্গে খুলনার খেলোয়াড়রা গোলের প্রতিবাদ করলে তা কর্ণপাত করেনি রেফারী শেখ ইকবাল আলম। ১-০ গোলে পিছিয়ে থেকে বিরতীতে যায় খুলনা। বিরতীর পর গোল পরিশোধে মরিয়া হয়ে ওঠে খুলনা। একের পর এক আক্রমণ করতে থাকে। কিন্তু ভাগ্য তাদের সহায় হয়নি। বরং আবারও বিতর্কিত গোল। বাম পাশ থেকে যশোর আক্রমন করে বল ছোট ডি বক্সের মধ্যে ফেললে সেখানে আগে থেকে দাঁড়িয়ে থাকা যশোরের খেলোয়াড় অফ সাইড মনে করে বল ধরেনি। কিন্তু সাইড রেফারী পতাকা উত্তোলন না করায় ওই খেলোয়াড় ব্যাক হিল করে বল জালে পাঠিয়ে দেয়। এ গোলেরও প্রতিবাদ জানায় খুলনার খেলোয়াড়রা। এবারও কর্ণপাত করলো না রেফারী। দু’টি বিতর্কিত গোলে পিছিয়ে থেকে খেলায় ফেরার চেষ্টা করে খুলনা। কিন্তু পল হয় উল্টো। শেষ দিকে কিপার লালুর ভুলে আরো এক গোল হজম করতে হয় খুলনাকে। আগামী ৭ ডিসেম্বর যশোর স্টেডিয়ামে ফিরতী ম্যাচে দু’দল মুখোমুখি হবে।

jl

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ

সকল নিউজ সবার আগে পেতে লাইক দিন-

জনপ্রিয় পত্রিকাসমূহ