জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি ,সাধারণ মানুষ ক্ষোভ প্রকাশ

USB ডেস্কঃ
  • প্রকাশিত শনিবার, ৬ আগস্ট, ২০২২

প্রতিনিধি বাগেরহাট .
বাগেরহাটে জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি পাওয়ায় সাধারণ মানুষ ক্ষোভ প্রকাশ করেছে।জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি পাওয়ায় সাধারণ মানুষের জীবনযাত্রার ব্যয় বেড়ে যাবে বলে মনে করছেন সাধারণ মানুষ। জ¦ালানি তেলের দাম বৃদ্ধি কার্যকর হওয়ায় পর শনিবার সকাল থেকে বাগেরহাটের তেলের পাম্পগুলোতে জ্বালানি তেল বিক্রি হচ্ছে। তারা সরকারের কাছে জ্বালানি তেলের দাম কামানোর দাবি তুলেছেন।
বাগেরহাট শহরের ক্ষুদ্র ব্যবসায়ি জাহিদুর রহমান জ¦ালানির দাম বৃদ্ধি পাওয়ায় ক্ষোভ প্রকাশ করে বলেন, সাধারণ মানুষের আয় বাড়েনি অথচ ব্যয় বেড়েই চলেছে। সরকারি চাকরিজীবীদের বছরে বছরে বেতনভাড়া বাড়লেও সাধারণ মানুষের আয় তো আর বাড়েনি। আমাদের সংসার চালানো কঠিন হয়ে যাচ্ছে। সবকিছুর দাম বেড়ে যাওয়ায় নিন্ম আয়ের মানুষ কষ্টে আছে।জ¦ালানির দাম অস্বাভাবিকহারে বেড়ে যাওয়ায় সরকারের প্রতি জনগন ক্ষুব্দ। সাধারণ মানুষের কথা বিবেচনা করে তেলের দাম কমানোর দাবি তুলেছেন তিনি।
ভাড়ায় চালানো মোটরসাইকেল চালক আরিফ শেখ বলেন, বাগেরহাটের বিভিন্ন সড়কে মোটরসাইকেলে চালিয়ে জীবিকা নির্বাাহ করি। সরকার হঠাৎ তেলের দাম অস্বাভাবিকহারে বাড়িয়েছে। এখন যাত্রীদের কাছে বেশি ভাড়া চাইলে তারা বাড়তি ভাড়া দিয়ে যেতে চাইছে না। মোটরসাইকেল চালিয়ে আর জীবিকা নির্বাহ করা যাবে বলে মনে হচ্ছেনা।
ক্ষোভ প্রকাশ করে বাগেরহাট শহরের বাসিন্দা ইব্রাহিম শেখ বলেন, সরকার যা খুশি তাই করছে। জ¦ালানি তেলের সাথে সবকিছুর সম্পর্ক জড়িত। তেলের দাম বেড়ে যাওয়ায় সবকিছুৃর দাম আবার নতুন করে বেড়ে যাবে। গরীব খেটে খাওয়া মানুষের বেঁচে থাকা কঠিন হয়ে গেছে। এখন মরে যাওয়া ছাড়া কোন পথ দেখছি না।
বাগেরহাট-খুলনা মহাসড়কের বাস চালক খায়রুল ইসলাম বলেন, বর্তমানে বাগেরহাট থেকে খুলনার ভাড়া জনপ্রতি ৫৫ টাকা। আজ সকাল থেকে বাড়তি দামে জ¦ালানি কিনে গাড়ী রাস্তায় বের করেছি। তেলের দাম বাড়লেও আমরা এখনো ভাড়া বাড়াইনি। এখন থেকে যাত্রীদের কাছ থেকে বেশি ভাড়া আদায় করা ছাড়া উপায় কি? যেহারে তেলের দাম বাড়ালো সরকার তাতে সাধারণ মানুষের জীবন দুর্বিসহ করে তুলল।
বাগেরহাটের খানজাহান আলী ফিলিং স্টেশনের ব্যবস্থাপক নজরুল ইসমলাম বলেন, জ্বালানির দাম বৃদ্ধি পাওয়ার পর রাত থেকেই পাম্পে ক্রেতারা ভিড় করতে থাকেন। আমরা তাদের কাউকে ফিরাইনি। সরকারের বেঁধে দেয়া দামে সকাল থেকে জ¦ালানি তেল বিক্রি করছি। তেলের কোন সংকট নেই।
বাগেরহাট আন্ত:জেলা বাস মিনিবাস মালিক সমিতির সভাপতি শেখ নজরুল ইসলাম বলেন, বাগেরহাটের অভ্যন্তরীণ ১৬টি রুটে বাস চলাচল করে। সরকার জ¦ালানি তেলের দাম যেহারে বৃদ্ধি করেছে সেই হারে নতুন করে আবার ভাড়া নির্ধারণ করতে হবে। প্রশাসনের সাথে সভা করে ভাড়া ঠিক করা হবে।

ap

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ

সকল নিউজ সবার আগে পেতে লাইক দিন-

জনপ্রিয় পত্রিকাসমূহ