মঙ্গল. ফেব্রু ২৭, ২০২৪

বাগেরহাট প্রতিনিধি
খুলনার রূপসা উপজেলার শিয়ালি গ্রামে মন্দির ও মূর্তি ভাঙচুরের প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। বুধবার (১১ আগস্ট) দুপুরে বাগেরহাট প্রেসক্লাবের সামনে দি হাংগার প্রজেক্ট বাংলাদেশ এর ব্রেভ প্রকল্পের আয়োজনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানবন্ধনে বক্তব্য দেন পিভিই জেলা সমন্বয় কমিটির সভাপতি কে এম হাসিব, সাধারণ সম্পাদক এ্যাড. সেলিম আজাদ, প্রজেক্ট সমন্বয়কারী মো. নাজমুল হুদা, জেলা কমিটির সদস্য সাংবাদিক এস.এস শোহানসহ ব্রেভ প্রকল্পের সকল কর্মকর্তা ও ইয়ুথ সদস্যরা। এসময় হাঙ্গার প্রজেক্টের ব্রেভ প্রকল্পের স্বেচ্ছাসেবকরা উপস্থিত ছিলেন।
বক্তারা বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। আমরা সবাই মিলে শান্তিতে বসবাস করতে চাই। কিন্তু এরই মধ্যে খুলনার রূপসা শিয়ালি গ্রামে মন্দির ও সংখ্যালঘুদের বাড়িতে যে হামলা হয়েছে তা কোনো ভাবেই মেনে নেওয়া যায় না। আমরা এর তীব্র নিন্দা জানাই। এবং দোষীদের অতি দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করছি।
গেল ৭ আগস্ট শনিবার খুলনার রুপসা উপজেলার শিয়ালি গ্রামে দুর্বৃত্তরা দেশীয় অস্ত্র নিয়ে ৪টি মন্দিরে হামলা চালায়। এসময় মন্দিরের মূর্তি ও কিছু দোকান ভাংচুর করা হয়। পরবর্তীতে রূপসা উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শক্তিপদ বসুর করা মামলায় পুলিশ ১০জনকে গ্রেফতার করেছে।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *