সোম. জুন ১৭, ২০২৪

ভার্চুয়াল আদালতে কাজ করতে গিয়ে শুক্রবার পর্যন্ত অধস্তন আদালতের ৪০ বিচারক ও ১৩৬ কর্মী এবং সুপ্রিম কোর্টের ৪৫ কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিশেষ কর্মকর্তা ও মুখপাত্র মো. সাইফুর রহমান বলেন, শুক্রবার পর্যন্ত ১৭ বিচারক করোনা থেকে সুস্থ হয়েছেন। গত ২৪ জুন লালমনিরহাটের সিনিয়র জেলা ও দায়রা জজ মো. ফেরদৗস আহমেদ করোনা আক্রান্ত হয়ে মারা যান। একজন বিচারক হাসপাতালে এবং ২১ জন বাসায় চিকিৎসা নিচ্ছেন।
তিনি বলেন, বাংলাদেশ সুপ্রিম কোর্ট থেকে বিচারক ও অন্যান্য আদালতের কর্মকর্তাদের চিকিৎসা বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য সংশ্লিষ্ট জেলা জজদের আহ্বান জানানো হয়েছে।

বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিচারপতিদের করোনা সংক্রান্ত সার্বক্ষণিক যোগাযোগের জন্য সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

এছাড়াও, অধস্তন আদালতের বিচারকদের চিকিৎসা সংক্রান্ত বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রারের নেতৃত্বে পাঁচ সদস্যের আরেকটি কমিটি দায়িত্ব পালন করছে।

করোনাভাইরাস সংক্রমণ রোধে ২৬ মার্চ থেকে আদালতের কার্যক্রম স্থগিত রয়েছে, তবে ১১ মে থেকে ভিডিও কফারেন্সের মাধ্যমে বিচারের কার্যক্রম পুনরায় শুরু হয়।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *