বৃহঃ. ফেব্রু ২২, ২০২৪

মাসুম হাওলাদারঃ
করোনার মোকাবিলায় বাগেরহাটে বিভিন্ন শ্রেণি-পেশার ৫০০ এর অধিক প্রতিনিধিদের নিয়ে ভার্চুয়াল মতবিনিময় সভা করেছে।
২১ নভেম্বর সন্ধ্যা জেলা প্রশাসন বাগেরহাটের আয়োজনে ভার্চুয়াল প্ল্যাটফর্ম জুম (zoom) এর মাধ্যমে ‘আসন্ন শীতে কোভিড-১৯ এর সম্ভাব্য ২য় পর্যায়ের (Second Wave) সংক্রমণ মোকাবেলার নিমিত্ত বাগেরহাট জেলার গৃহিত কর্মপরিকল্পনা বাস্তবায়ন, অগ্রগতি পর্যালোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।অগ্রগতি ও বাস্তবায়ন নিয়ে
মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন বাগেরহাট-১ আসনের মাননীয়
সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীন। অংশ নেন বাগেরহাট-২ আসনের মাননীয় সংসদ সদস্য শেখ তন্ময়।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ।
বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন বাগেরহাট জেলা পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়. সিভিল সার্জন কে এম হুমায়ুন কবীর। বাগেরহাট সদর উপজেলা চেয়ারম্যান সরদার নাসির উদ্দীনসহ বাগেরহাটের সকল উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান, জেলার সব উপজেলা নির্বাহী অফিসার, পৌরসভার মেয়র, ইউপি চেয়ারম্যান, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও জেলা শিক্ষা কর্মকর্তাসহ জেলার সব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, সরকারি দফতরগুলোর প্রধান, এনজিও প্রধান, রাজনৈতিক সামাজিক সাংস্কৃতিক নেতৃবৃন্দ, স্কাউটস রোভার নেতৃবৃন্দ, ইমাম পরিষদের নেতৃবৃন্দ, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি ও সম্পাদকসহ প্রিন্ট ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধিরা এ মতবিনিময়ে অংশ নেন।
সংক্রমণ মোকাবেলায় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বাগেরহাটের বিভিন্ন শ্রেণি-পেশার ৫০০ এর অধিক প্রতিনিধি।সভায় মাননীয় সংসদ সদস্য, শেখ হেলাল উদ্দীন তাঁর বক্তব্যে দলমত নির্বিশেষে সকলকে জেলা প্রশাসনের নেতৃত্বে কোভিড-১৯ এর সম্ভাব্য ২য় পর্যায়ের (Second Wave) সংক্রমণ মোকাবেলায় একসাথে কাজ করার আহবান জানান। তিনি আরো বলেন, করোনা ভাইরাস সংক্রমণের প্রথম পর্যায় মোকাবেলায় বাগেরহাট জেলা সারাদেশে দৃষ্টান্ত স্থাপন করেছে। এই ধারাবাহিকতা বজায় রাখতে হবে। তিনি সকলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। কোভিড-১৯ সহ যেকোন কার্যক্রম বাস্তবায়নে জেলা প্রশাসনকে সব রকম সহযোগিতার জন্য তিনি আশ্বস্ত করেন।মতবিনিময় সভায় সম্মানিত অতিথি, বাগেরহাট-২ আসনের মাননীয় সংসদ সদস্য,শেখ তন্ময় প্রধান অতিথির সাথে একমত পোষণ করে বলেন, জেলা প্রশাসন, বাগেরহাট সকল শ্রেণি-পেশার ব্যক্তিবর্গকে সাথে নিয়ে অত্যন্ত সফলভাবে কোভিড-১৯ এর ১ম পর্যায়ের সঙ্কট মোকাবেলা করেছে। তিনি বলেন, আমাদের সম্মিলিত প্রচেষ্টায় ইনশাআল্লাহ আমরা বাগেরহাটবাসী সামনের দিনেও করোনা জয় করতে পারব।সভাপতি, প্রধান অতিথি মাননীয় সংসদ সদস্য, বাগেরহাট-১ ও সম্মানিত অতিথি মাননীয় সংসদ সদস্য, বাগেরহাট-২ সহ বিশেষ অতিথি এবং সংযুক্ত সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান এবং সকল শ্রেণি-পেশার মানুষের সাথে সুসমন্বয়ের মাধ্যমে প্রাপ্ত পর্যবেক্ষণ ও পরামর্শের আলোকে বাগেরহাট জেলায় কোভিড-১৯ এর সম্ভাব্য ২য় পর্যায়ের (Second Wave) সংক্রমণ মোকাবেলার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন তিনি।
সভায় বঙ্গবন্ধু পরিবারের বয়োজ্যেষ্ঠ সদস্য, মাননীয় প্রধানমন্ত্রীর শ্রদ্ধেয় চাচি, শহীদ শেখ আবু নাসেরের সহধর্মিনী, মাননীয় সংসদ সদস্য, বাগেরহাট-১, শেখ হেলাল উদ্দীন এর মহীয়সী মাতা ও মাননীয় সংসদ সদস্য, বাগেরহাট-২, শেখ তন্ময় এর দাদী, শেখ রাজিয়া নাসের এর মৃত্যুতে তাঁর আত্নার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *