মঙ্গল. ফেব্রু ২০, ২০২৪
বাগেরহাট প্রতিনিধি
আর্জেন্টিনার জয়ে বাগেরহাটের বিভিন্ন স্থানে আনন্দ মিছিল করেছে ভক্ত-সমর্থকরা। রবিবার (১১ জুলাই) সকালে কোপা আমেরিকা ফাইনালের শেষ বাঁশি বাজতেই সমর্থকরা ফেটে পড়ে বাঁধ ভাঙ্গা উল্লাসে। করোনা ভীতি উপেক্ষা করে নেমে আসে রাস্তায়। পূর্ব থেকে তৈরি করা আর্জেন্টিনার পতাকা নিয়ে আনন্দ মিছিল করেন তারা। অল্প সময়ের মধ্যেই মিছিল শেষ করে বাড়ি ফিরে যায় তারা।
বাগেরহাট শহরতলীর কাড়াপাড়া এলাকায় এরকম একটি মিছিল দেখা যায়। আনন্দ মিছিলে অংশ নেওয়া হিমু, নাইম, মাসুদ সহ কয়েকজন জানান, আমরা আর্জেন্টিনার ঘোর সমর্থক। এতদিন অনেক কথা শুনতে হয়েছে যে আর্জেন্টিনার কোনো শিরোপা নেই। দীর্ঘ ২৮ বছর পর সেই আক্ষেপ ঘুচলো। তাই ভয়-ভীতি থাকা স্বত্তেও ছোট করে আনন্দ মিছিল করলাম। মেসিদের আনন্দে নিজেদের শরীক করলাম। ইচ্ছা ছিলো বড় মিছিল করার। কিন্তু দেশের অবস্থা ভালো না। এসময় বেশি আনন্দ করা উচিৎ নয়। আমরাও বুঝি এই বিষয়টা। এজন্য দ্রুত-ই ফিরে যাচ্ছি।
কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলকে হারিয়ে ২৮ বছর পর কোন বড় আন্তর্জাতিক শিরোপা জিতলো আর্জেন্টিনা। মেসি পেলেন প্রথম আন্তর্জাতিক শিরোপা। অ্যাঞ্জেল ডি মারিয়ার করা একমাত্র গোলে কোপা আমেরিকার ফাইনালে লিড নেয় লিওনেল মেসির দল। আর এই এক গোল-ই নির্ধারিত করে দেয় ম্যাচের ফলাফল।
এর আগে ২০১৫ ও ২০১৬ সালে টানা দুটি কোপা আমেরিকায় আর্জেন্টিনা ফাইনালে গিয়েও হেরে যায়। শেষ পর্যন্ত সেই কোপা আমেরিকা দিয়েই প্রথম কোন আন্তর্জাতিক ট্রফি জয়ের স্বাদ পেলেন বিশ্বের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *