আন্তর্জাতিক মহড়ায় অংশ নিয়ে দেশে ফিরেছে যুদ্ধ জাহাজ “কামরুজ্জামান”

উত্তাল সংবাদ ডেস্কঃ
  • প্রকাশিত শনিবার, ৩০ এপ্রিল, ২০২২
  • ১৮

 

নিজস্ব প্রতিবেদক বাগেরহাটঃ
ভারত ও শ্রীলংঙ্কায় ২২ দিনের আন্তর্জাতিক মহড়া ও শুভেচ্ছা সফর শেষে স্বদেশে প্রত্যাবর্তণ করেছে কোস্টগার্ডের যুদ্ধ জাহাজ বিসিজিএস“কামরুজ্জামান”। শনিবার (৩০ এপ্রিল) সকালে মোংলার দিগরাজস্থ কোস্টগার্ডের মোংলা পশ্চিম জোন সদর দপ্তর জেটিতে জাহাজটি নোঙ্গর করেছে। এসময় কোস্টগার্ড পশ্চিম জোনের জোনাল কমান্ডার ক্যাপ্টেন এম মোসায়েদ হোসেন জাহাজের কর্মকর্তা ও নাবিকদের স্বাগত জানান। জোনাল কমান্ডারের কোস্টগার্ডের অন্যান্য কর্মকর্তাগণও উপস্থিত ছিলেন।
এর আগে ৯ এপ্রিল জাহাজটি শুভেচ্ছা সফর এর উদ্দেশ্যে মোংলা ত্য্গা করে জাহাজটি। জাহাজের অধিনায়ক ক্যাপ্টেন এম কিবরিয়া হকের নেতৃত্ব ১৫ জন কর্মকর্তা ১০৬ জন নাবিক এবং ৮ জন অসামরিক ব্যাক্তি এই শুভেচ্ছা ও আন্তর্জাতিক মহড়ায় অংশ নেয়।২২ দিনের এ শুভেচ্ছা সফরে প্রথমে ৪ দিনে শ্রীলংঙ্কায় পৌঁছে ৭ দিন অবস্থানের পর সেখান থেকে ভারতের চেন্নাই ও গোয়ায় পৌছায়।
কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ লাবিব উসামা আহ্মাদুল্লাহ্ বলেন, আন্তর্জাতিক এই মহড়ায় অংশগ্রহনের মাধ্যমে বাংলাদেশ ও অন্যান্য দেশের কোস্টগার্ডের মধ্যে বিদ্যামান পারস্পরিক সহযোগিতা ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো জোরদার হয়েছে। এরফলে কোস্টগার্ড সদস্যদের পেশাগত মান উন্নয়ন, দক্ষতা ও কর্মপরিধি আরো বহুলাংশে বৃদ্ধি পাবে। এছাড়াও আইন শৃংঙ্খলা নিয়ন্ত্রণ, চোরাচালান ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণের পাশাপাশি বনজ সম্পদ সংরক্ষন ও মৎস্য সম্পদ রক্ষার কাজে কলাকৌশলে আরো গতি বাড়বে বলেও জানান তিনি,

tj

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ

সকল নিউজ সবার আগে পেতে লাইক দিন-

জনপ্রিয় পত্রিকাসমূহ