আত্মসর্মপনকৃত দস্যুদের হাতে নগদ অর্থ ও ঈদ সামগ্রী তুলে দিলেন র‌্যাব

উত্তাল সংবাদ ডেস্কঃ
  • প্রকাশিত শনিবার, ৩০ এপ্রিল, ২০২২
  • ১৩

নিজস্ব প্রতিবেদক , বাগেরহাট

সুন্দরবন থেকে আত্মসর্মপনকৃত বন ও জেলে দস্যুদের হাতে নগদ অর্থ ও ঈদ সামগ্রী তুলে দিলেন র‌্যাব-৮ এর সদস্যরা। আজ শনিবার (৩০ এপ্রিল) সকাল সাড়ে ১১টায় মোংলা বন বিভাগের ফুয়েল ঘাট এলাকায় এক সময়ের সুন্দরবনের ত্রাস এ সকল বন দস্যুদের বিভিন্ন বাহিনী থেকে আত্মসমর্পনকারী দস্যুদের হাতে এ ঈদ সামগ্রী তুলে দেন বরিশাল র‌্যাব-৮ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোঃ জামিল হাসান ও উপ অধিনায়ক মেজর মোহাম্মদ জাহাঙ্গীর আলম।
বাগেরহাটের মোংলায় আত্মসমর্পন করে স্বাভাবিক জীবনে ফেরা দস্যুদেরকে ঈদ উপহার হিসেবে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ প্রদান করা হয়েছে। শনিবার (৩০ এপ্রিল) দুপুরে মোংলা উপজেলার পিককর্নার এলাকায় র্যা ব-৮ এর পক্ষ থেকে স্বাভাবিক জীবনে ফেরা দস্যুদের মাঝে ঈদের শুভেচ্ছা উপহার ও নগদ অর্থ তুলে দেন র্যাংব-৮ এর অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) মো. জামিল হাসান। এসময় উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ জাহাঙ্গীর আলমসহ র্যা ব-৮ এর কর্মকর্তা ও উপকারভোগীরা উপস্থিত ছিলেন।
এদিন মোংলার ৫৭জনকে নগদ অর্থ ও ঈদ উপহার দেওয়া হয়। মোংলার ৫৭জনসহ রামপাল, সাতক্ষিরা, খুলণাসহ বিভিন্ন এলাকার মোট ২৮৪ দস্যুকে র্যারবে এই ঈদ উপহার দেওয়া হয়েছে। উপহার সামগ্রীর মধ্যে চাল, তেল, ঘি, সেমাই, চিনি, দুধ, লবণ, বাদাম, কিশমিশ, জিরা, মসলা, পেয়াজসহ অন্যান্য দ্রব্য রয়েছে।
উপঅধিনায়ক মেজর মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, বাংলাদেশ সরকার ও র্যাুবের ডাকে সারা দিয়ে সুন্দরবনের দস্যুরা আত্মসমর্পন করে স্বাভাবিক জীবনে ফিরে এসেছে। এজন্য আমরা তাদেরকে সব সময় মনিটরিং করছি যাতে তারা আর কোন অপরাধে না জড়ায়। এছাড়া তাদেরকে স্বচ্ছল ও স্বাভাবিক জীবন যাপনের জন্য সরকারের পক্ষ থেকে বিভিন্ন সময় সহায়তাও করা হয়েছে। এছাড়া বিভিন্ন ঈদে নিয়মিতভাবে তাদেরকে ঈদ উপহার দেওয়া হয়। সেই ধারাবাহিকতায় এবার ঈদেও তাদের উপহার দেওয়া হয়েছে। ভবিষ্যতেও এই ধরণের সহযোগিতা অভ্যাহত থাকবে বলে জানান তিনি।
২০১৮ সালের ১ নভেম্বর আনুষ্ঠানিকভাবে সুন্দরবনকে দস্যু মুক্ত ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।tj

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ

সকল নিউজ সবার আগে পেতে লাইক দিন-

জনপ্রিয় পত্রিকাসমূহ